Advertisement
২৪ এপ্রিল ২০২৪
MAKAUT VC

ম্যাকাউটে নতুন উপাচার্য দেড় মাস পর, অন্তর্বর্তী দায়িত্ব পেলেন ইন্দ্রনীল মুখোপাধ্যায়

ম্যাকাউট প্রায় দেড় মাস উপাচার্যহীন ছিল। ফলে সামগ্রিক পরিচালনা, বিভিন্ন পরীক্ষা ও ফল ঘোষণায় অসুবিধায় পড়তে হচ্ছিল কর্তৃপক্ষকে। ইন্দ্রনীলের নিয়োগে অবশেষে সমস্যা মিটল।

New VC appointed in MAKAUT after almost one and half month.

ম্যাকাউটের নতুন উপাচার্য হলেন ইন্দ্রনীল মুখোপাধ্যায়। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ এপ্রিল ২০২৩ ১৮:৩১
Share: Save:

প্রায় দেড় মাস পর নতুন উপাচার্য পেল মৌলানা আবুল কালাম আজ়াদ প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বা ম্যাকাউট। অন্তর্বর্তিকালীন উপাচার্য হিসাবে ম্যাকাউটের দায়িত্ব পেয়েছেন ইন্দ্রনীল মুখোপাধ্যায়। তিনি একসময় ম্যাকাউটেরই পরীক্ষা নিয়ামক ছিলেন। বেশ কিছু দিন ওই বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের দায়িত্বও সামলেছেন ইন্দ্রনীল। এ বার তাঁকে অস্থায়ী ভাবে উপাচার্য হিসাবে নিয়োগ করলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস।

বুধবার থেকেই প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের দায়িত্ব সামলাবেন ইন্দ্রনীল। তাঁর নিয়োগে বি‌শ্ববিদ্যালয়ের দীর্ঘ দিনের সমস্যার সমাধান হল।

রাজ্য সরকার এবং রাজভবনের নতুন সংঘাতের আবহে রাজ্যের অন্যান্য বিশ্ববিদ্যালয়ের সঙ্গে বিপাকে পড়েছিল ম্যাকাউটও। কিছু কিছু বিশ্ববিদ্যালয় অস্থায়ী উপাচার্য পেয়েছে। তবে ম্যাকাউট প্রায় দেড় মাস ধরে উপাচার্যহীন ছিল। ফলে সামগ্রিক পরিচালনা, বিভিন্ন পরীক্ষা ও সেগুলির ফল ঘোষণায় অসুবিধায় পড়তে হচ্ছিল কর্তৃপক্ষকে।

এর আগে ম্যাকাউটের উপাচার্য ছিলেন সৈকত মৈত্র। তবে আদালতে মামলা এবং রায়ের জেরে তাঁকে পদ থেকে সরে যেতে হয়েছিল। উচ্চশিক্ষা দফতর থেকে নিয়মমাফিক অস্থায়ী উপাচার্যের নাম প্রস্তাব করে রাজভবনে পাঠানো হয়েছিল বটে, তবে নিয়োগ ঝুলেই ছিল।

ম্যাকাউটের অধীনে প্রায় ২০০ ইঞ্জিনিয়ারিং কলেজ আছে। তাদের প্রথম ও তৃতীয় সেমেস্টারের পরীক্ষা সম্পন্ন হলেও উপাচার্যের অভাবে ফল ঘোষণা করা যাচ্ছে না বলে জানিয়েছিলেন পরীক্ষা নিয়ামক শুভাশিস দত্ত। রেজিস্ট্রার পার্থপ্রতিম লাহিড়ীও বিভিন্ন প্রশাসনিক কাজে জটিলতার কথা জানিয়েছিলেন। সে সব সমস্যা আপাতত মিটল। ইন্দ্রনীলকে অন্তর্বর্তিকালীন উপাচার্য হিসাবে নিয়োগ করলেন রাজ্যপাল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

MAKAUT vice chancellor university Governor
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE