Advertisement
২৫ ফেব্রুয়ারি ২০২৪
Newtown

Newtown Ecopark: বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনের জন্য তিন দিন বন্ধ নিউটাউনের ইকোপার্ক

মঙ্গলবার বিজ্ঞপ্তি জারি করে এই সিদ্ধান্তের কথা জানিয়ে দিয়েছে (হিডকো)।বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ১৯-২১ এপ্রিল বন্ধ থাকবে ইকোপার্ক।

করোনা সংক্রমণের কারণে গত দু’বছর রাজ্যে বসেনি বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনের আসর।

করোনা সংক্রমণের কারণে গত দু’বছর রাজ্যে বসেনি বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনের আসর। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০২২ ১১:২৬
Share: Save:

বুধবার থেকে শুরু হচ্ছে বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলন (বিজিবিএস)। চলবে বৃহস্পতিবার পর্যন্ত। নিউটাউনের কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হবে দু’দিন ব্যাপী এই বাণিজ্য সম্মেলন। সেই কারণে মঙ্গলবার থেকে তিন দিনের জন্য বন্ধ রাখা হচ্ছে নিউটাউনের ইকোপার্ক। মঙ্গলবার বিজ্ঞপ্তি জারি করে এই সিদ্ধান্তের কথা জানিয়েছে ‘ওয়েস্ট বেঙ্গল হাউসিং ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট কর্পোরেশন লিমিটেড’ (হিডকো)। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ১৯-২১ এপ্রিল বন্ধ থাকবে ইকোপার্ক। বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনের জন্য পার্কটি বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ইকোপার্ক দেখতে প্রতি দিন রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে কয়েক হাজার মানুষ আসেন।

কিন্তু বাণিজ্য সম্মেলনের কারণে নিউটাউন এলাকায় কোনওরকম যানজট চাইছেন না মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সম্মেলনে আগত দেশি এবং বিদেশি অতিথিদের যাতে কোনওরকম অসুবিধা না হয়, সে দিকে নজর রাখতে প্রশাসনিক কর্তাদের বিশেষ নির্দেশ দেওয়া হয়েছে নবান্ন থেকে। করোনা সংক্রমণের কারণে গত দু’বছর রাজ্যে বসেনি বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনের আসর। সেই দু’বছরের ঘাটতি এই শিল্প সম্মেলন দিয়ে পূরণ করতে চায় রাজ্য সরকার। তাই অতিথিদের যাতায়াতের রাস্তা যানজটমুক্ত রাখতে ইকোপার্কের দরজা তিন দিনের জন্য বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সূত্রের খবর, বৃহস্পতিবার শিল্প সম্মেলন শেষ হয়ে গেলে শুক্রবার থেকে ফের খুলে যাবে ইকোপার্কের দরজা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE