Advertisement
২৭ এপ্রিল ২০২৪
weather

শহরে মরসুমের প্রথম কালবৈশাখী, সন্ধ্যায় ঝড়বৃষ্টি শুরু কলকাতা-সহ বিভিন্ন জেলায়

 সন্ধ্যার পর জেলার একাধিক অঞ্চল থেকে ঝড়-বৃষ্টির খবর পাওযা গিয়েছে। উত্তর ২৪ পরগনা, বীরভূম জেলায় দুপুর-বিকেলের পর থেকেই ঝড়-বৃষ্টি শুরু হয়।

প্রতীকী ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০২১ ১৯:১৫
Share: Save:

প্রচণ্ড গরম থেকে সাময়িক রেহাই মিলল শহরবাসীর। আগেই আলিপুর আবহাওয়া দফতরের পক্ষ থেকে জানানো হয়েছে রবিবার সন্ধ্যা ৭টার পরবর্তী ২-৩ ঘণ্টার মধ্যে শহরে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের সম্ভাবনা তৈরি হয়েছে। বৃষ্টির পাশাপাশি ঘণ্টায় ৪০-৫০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া বয়ে যাওয়ারও সম্ভাবনা রয়েছে। কয়েকদিন ধরে প্রচণ্ড গরমে পুড়ছে শহর। শনিবার পূর্বাভাস থাকলেও ঝড়-বৃষ্টি হয়নি। তাই অপেক্ষা ছিল বৃষ্টির। রবিবার সন্ধ্যা ৭টার সামান্য আগে বৃষ্টি শুরু হল কলকাতা লাগোয়া জেলায়। তারপর শহরেও শুরু হল বৃষ্টি।

দুপুরের পর থেকেই জেলার একাধিক অঞ্চল থেকে ঝড়-বৃষ্টির খবর আসতে থাকে। উত্তর ২৪ পরগনা, বীরভূম জেলায় দুপুর-বিকেলের পর থেকেই ঝড় শুরু হয়। আবহাওয়া দফতর জানিয়েছিল, শুধু কলকাতা নয় একই সময়ে বৃষ্টিতে ভিজতে পারে হাওড়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর জেলাও। সেখানে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পাশাপাশি ৪০-৫০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া বয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। জেলাতেও পূর্বাভাস সত্যি করে কোথাও কোথাও ঝড়বৃষ্টির খবর পাওয়া গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

weather rainfall
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE