Advertisement
০৫ মে ২০২৪
snake

Alipore zoo: এক সঙ্গে ৯ হলুদ অ্যানাকোন্ডার জন্ম আলিপুর চিড়িয়াখানায়

৬ দিনের সদ্যোজাতরা প্রত্যেকেই সুস্থ রয়েছে বলে জানিয়েছেন আলিপুর চিড়িয়াখানার অধিকর্তা আশিস সামন্ত।

আলিপুর চিড়িয়াখানায়  হলুদ অ্যানাকোন্ডার শাবক।

আলিপুর চিড়িয়াখানায় হলুদ অ্যানাকোন্ডার শাবক।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ জুলাই ২০২১ ১৮:৩২
Share: Save:

আলিপুর চিড়িয়াখানায় এল নতুন নয় অতিথি। ১১ জুলাই চিড়িয়াখানায় জন্ম নিয়েছে ৯ হলুদ অ্যানাকোন্ডা। ৬ দিনের সদ্যোজাতরা প্রত্যেকেই সুস্থ রয়েছে বলে জানিয়েছেন আলিপুর চিড়িয়াখানার অধিকর্তা আশিস সামন্ত।

অ্যানাকোন্ডা শাবকরা আপাতত নিভৃতবাসে রয়েছে। রবিবার তাদের নেটমাধ্যমে দর্শকদের সঙ্গে পরিচয় হবে বলে জানান আশিস। শীতের আগেই তাদের চিড়িয়াখানার মূল অংশে এনে রাখার পরিকল্পনা রয়েছে চিড়িয়াখানা কর্তৃপক্ষের। ২০১৯ ম্যাড্রাস ক্রোকোডাইল ব্যাঙ্ক থেকে চারটি অ্যানাকোন্ডা আনা হয় আলিপুর চিড়িয়াখানায়। তার মধ্যে ২০১৯ সালে এক অ্যানাকোন্ডা ১১টি বাচ্চার জন্ম দেয়। এর মধ্যে ৭টি জীবিত রয়েছে। চলতি মাসে আরও ১১টি অ্যানাকোন্ডার জন্ম হওয়ায় বর্তমানে আলিপুর চিড়িয়াখানায় ২০টি হলুদ অ্যানাকোন্ডা রয়েছে। ৬ দিনের ন’টি সদ্যোজাতর ওজন ১০০ থেকে ১৫০ গ্রাম। তারা লম্বায় ১ ফুটের কাছাকাছি। অ্যানাকোন্ডা সব সময়েই দর্শকদের কাছে আকর্ষণীয়, তাই চিড়িয়াখানায় সবুজ অ্যানাকোন্ডা আনারও চেষ্টা করা হচ্ছে বলে জানান অধিকর্তা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Alipore Zoo Anaconda New Born snake
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE