Advertisement
০২ মে ২০২৪
WBBSE Madhyamik Merit List 2023

মাধ্যমিকে ১১৮ জনের মেধাতালিকায় কলকাতা শূন্য! প্রথম দশে এ বারও জেলাগুলির জয়জয়কার

চলতি বছর মাধ্যমিক দিয়েছিল ৬ লক্ষ ৩৭ হাজার ১০৫ জন। তাদের মধ্যে পাশ করেছে ৫ লক্ষ ৪৮ হাজার ৯০৯ জন। পাশের হার ৮৬.১৬ শতাংশ। ২০ জনের পরীক্ষা বাতিল।

image of result

প্রথম দশে স্থানে স্থান পেয়েছে ১১৮ জন। তালিকায় নেই কলকাতার কোনও স্কুলের পড়ুয়া। — ফাইল ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ মে ২০২৩ ১১:০১
Share: Save:

শুক্রবার প্রকাশিত হল ২০২৩ সালের মাধ্যমিকের ফল। প্রথম দশে স্থান পেয়েছে ১১৮ জন। মেধাতালিকায় নেই কলকাতার কোনও স্কুলের পড়ুয়া। গত বছর মাধ্যমিকের মেধাতালিকায় স্থান পেয়েছিল কলকাতার স্কুলগুলি থেকে মাত্র এক জন। পাঠ ভবনের এক পড়ুয়া। এ বার মেধাতালিকায় কলকাতা শূন্য।

২০২৩ সালের মাধ্যমিকে প্রথম হয়েছে দেবদত্তা মাঝি। কাটোয়া দুর্গাদাস চৌধুরী গার্লস স্কুলের ছাত্রী সে। ৭০০ নম্বরে ৬৯৭ (৯৯.৫৭ শতাংশ) পেয়ে প্রথম হয়েছে। দ্বিতীয় স্থানে রয়েছে দু’জন। বর্ধমানের শুভম পাল এবং মালদহের রিফাত হাসান সরকার। তাঁদের প্রাপ্ত নম্বর ৬৯১। তৃতীয় স্থানে রয়েছে ছ’জন। যুগ্ম চতুর্থ হয়েছেন সমাদৃতা সেন এবং অনীশ বাড়ুই। পঞ্চম স্থানে রয়েছেন শুভজিৎ দে এবং অরিজিৎ মণ্ডল।

মাধ্যমিক পরীক্ষার্থীদের শুভেচ্ছা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি টুইটারে লিখেছেন, ‘‘মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ সকল ছাত্রছাত্রীদের জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। সাফল্যের সঙ্গে পূর্ণ হোক তোমাদের আগামীর প্রত্যেকটি দিন।’’

চলতি বছর মাধ্যমিক দিয়েছিল ৬ লক্ষ ৩৭ হাজার ১০৫ জন। তাদের মধ্যে পাশ করেছে ৫ লক্ষ ৪৮ হাজার ৯০৯ জন। পাশের হার ৮৬.১৬ শতাংশ। ২০ জনের পরীক্ষা বাতিল। ২ জনের রেজাল্ট আটকে রয়েছে প্রযুক্তিগত কারণে।

নীচের অংশে গিয়ে নিজেদের নম্বর জেনে নিতে পারবেন মাধ্যমিক পরীক্ষার্থীরা

মাধ্যমিক পরীক্ষা ২০২৩ ফলাফল

  • Roll Number*

  • Date of Birth*

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Madhyamik 2023 Merit List
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE