Advertisement
০৩ মার্চ ২০২৪
COVID-19

মধ্য কলকাতায় রবিবার পর্যন্ত অ-জরুরি পণ্য বাজার বন্ধ রাখার সিদ্ধান্ত নিল সমিতি

রাজ্যে এবং শহরে বাড়তে থাকা করোনা সংক্রমণের শৃঙ্খল ভাঙতেই এই সিদ্ধান্ত। তবে ছাড় দেওয়া হয়েছে খাবার বিক্রেতাদের।

বন্ধ বাজার চত্বর। মধ্য কলকাতায়।

বন্ধ বাজার চত্বর। মধ্য কলকাতায়।

সংবাদ সংস্থা
কলকাতা শেষ আপডেট: ২৯ এপ্রিল ২০২১ ১৬:৩৬
Share: Save:

রবিবার পর্যন্ত বন্ধ থাকছে মধ্য কলকাতার বেশ কিছু বাজার চত্বর। চাঁদনি চক, চৌরঙ্গি, ক্যানিং স্ট্রিট, বড়বাজার-সহ যে সমস্ত এলাকায় ‘জরুরি নয়’ এমন পণ্যের বাজার বসে, তা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে ব্যবসায়ী সমিতি। রাজ্যে এবং শহরে বাড়তে থাকা করোনা সংক্রমণের শৃঙ্খল ভাঙতেই এই সিদ্ধান্ত।

তবে, পোস্তা-সহ মধ্য কলকাতার যে সমস্ত এলাকায় খাবারের দোকান রয়েছে বা খাবার জিনিসের বাজার রয়েছে, সেই সব এলাকাকে ছাড় দেওয়া হয়েছে। বুধবার রাজ্যের ব্যবসায়ী সমিতি কনফেডারেশন অফ ওয়েস্টবেঙ্গল ট্রেড অ্যাসোসিয়েশনের (সিডব্লুবিটিএ) বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সিডব্লুবিটিএ-র সভাপতি সুশীল পোদ্দার বলেন, ‘‘আমাদের সংগঠনের সঙ্গে যুক্ত সব ব্যবসায়ীকে আমরা অনুরোধ করেছিলাম বৃহস্পতিবার থেকে রবিবার পর্যন্ত দোকান-বাজার বন্ধ রাখার জন্য।’’

বৃহস্পতিবার রাজ্যের শেষ দফার ভোটে কলকাতার ৭টি আসনে ভোটগ্রহণ প্রক্রিয়ার কারণে আগেই বাজার বন্ধের নির্দেশ ছিল। সুশীল জানিয়েছেন, করোনা পরিস্থিতির কারণে দিন ক’য়েক আগেই শনি এবং রবিবার বাজার বন্ধের নির্দেশ দিয়েছিল সমিতি। সুশীলের কথায়, সেই হিসেবে শুধুমাত্র আর একটা দিন অতিরিক্ত বন্ধ রাখতে হচ্ছে বাজার চত্বর। সিডব্লুবিটিএ-র তরফে জানানো হয়েছে, এই সিদ্ধান্তে শহরে করোনা সংক্রমণে ধারাবাহিক বৃদ্ধিতে ছেদ পড়বে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE