Advertisement
০১ মে ২০২৪
Sankar Ghosh

বাজেটে বঞ্চিত উত্তরবঙ্গ, দাবি বিজেপির

বিধানসভায় এদিন বাজেটের উপর আলোচনায় অংশ নেন উত্তরবঙ্গের তিন বিজেপি বিধায়ক। বালুরঘাটের অশোক লাহিড়ি, কার্শিয়ংয়ের বিষ্ণুপ্রসাদ শর্মা ও শংকর।

Picture of Sankar Ghosh.

শিলিগুড়ির বিজেপি বিধায়ক শংকর ঘোষ। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০২৩ ০৬:২৭
Share: Save:

রাজ্য বাজেটে বঞ্চিত করা হয়েছে উত্তরবঙ্গকে। বিধানসভায় বৃহস্পতিবার এমনই দাবি করলেন শিলিগুড়ির বিজেপি বিধায়ক শংকর ঘোষ। যদিও তৃণমূলের দাবি, উত্তরবঙ্গকে ঢালাও দেওয়া হয়েছে।

বিধানসভায় এদিন বাজেটের উপর আলোচনায় অংশ নেন উত্তরবঙ্গের তিন বিজেপি বিধায়ক। বালুরঘাটের অশোক লাহিড়ি, কার্শিয়ংয়ের বিষ্ণুপ্রসাদ শর্মা ও শংকর।

শংকরের বক্তব্য, “ফাস্টফুড বাজেট। দেখলে আকর্ষণীয় মনে হবে। কিন্তু দীর্ঘমেয়াদি সময় রাজ্যের অর্থনীতির স্বাস্থ্যের পক্ষে এই বাজেট ক্ষতিকর।”

শংকরের বক্তব্য, “উত্তরবঙ্গের পর্যটনে গত অর্থবর্ষে বরাদ্দ ছিল ৪৬৭ কোটি টাকা। এই বছর তা সামান্য বেড়ে হয়েছে ৪৯১ কোটি টাকা। এই স্বল্প বরাদ্দ বৃদ্ধি আদৌ উত্তরবঙ্গের পর্যটন ব্যবস্থার উন্নয়নে কোনও ইতিবাচক পদক্ষেপ করবে না।” তাঁর আরও দাবি, “উত্তরবঙ্গ উন্নয়ন দফতরের জন্য গত আর্থিক বছরে বরাদ্দ ছিল ৭৯৭ কোটি টাকা। এই বছর তা নামমাত্র বেড়ে হয়েছে ৮২৩ কোটি টাকা। যা প্রমাণ করে উত্তরবঙ্গের জন্য শুধুই ভাষণ আছে, বরাদ্দ নেই।”

যদিও বিজেপির এই অভিযোগ উড়িয়ে তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ বলেন, “মমতা বন্দ্যোপাধ্যায় পাহাড় ও ডুয়ার্সকে শান্ত করে সেখানে উন্নয়নের জোয়ার এনেছেন। সেখানে পর্যটন এসেছে। যে মেয়েরা কন্যাশ্রী পেয়েছে, তারা উত্তরবঙ্গেও আছে, যারা রূপশ্রী পেয়েছেন, তাঁরা উত্তরবঙ্গেও আছেন, লক্ষ্মীর ভাণ্ডার, স্বাস্থ্যসাথীর সুবিধা উত্তরবঙ্গের মানুষও পেয়েছেন। তাই বিজেপির এই অভিযোগ হাস্যকর।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sankar Ghosh BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE