Advertisement
২৯ সেপ্টেম্বর ২০২২
storm

ঘূর্ণিঝড়ে ভাঙল আবাস যোজনার বাড়ি, কুমারগ্রামে দেওয়াল চাপা পড়ে মৃত ১

বৃহস্পতিবার রাত সাড়ে দশটা নাগাদ কুমারগ্রাম-সহ দক্ষিণ দিনাজপুরের বিভিন্ন এলাকায় ঘূর্ণিঘড় হয়েছে। যার জেরে বেশ কিছু কাঁচা বাড়ি ভাঙার পাশাপাশি ভেঙে পড়েছে বিদ্যুতের খুঁটিও।

লণ্ডভণ্ড করেছে ঝড়।

লণ্ডভণ্ড করেছে ঝড়। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কুমারগ্রাম শেষ আপডেট: ০৯ এপ্রিল ২০২১ ১৭:৪৩
Share: Save:

ঘূর্ণিঝড়ের জেরে দেওয়াল চাপা পড়ে মৃত্যু হল এক মহিলার। দক্ষিণ দিনাজপুরের কুমারগ্রামের এই ঘটনায় আবাস যোজনার ঘর তৈরিতে নিম্নমানের কাজের অভিযোগ উঠেছে।

বৃহস্পতিবার রাত সাড়ে দশটা নাগাদ কুমারগ্রাম-সহ দক্ষিণ দিনাজপুরের বিভিন্ন এলাকায় ঘূর্ণিঘড় হয়েছে। যার জেরে বেশ কিছু কাঁচা বাড়ি ভাঙার পাশাপাশি ভেঙে পড়েছে বিদ্যুতের খুঁটিও। গাছ ভেঙে বিভিন্ন রাস্তাও বন্ধ হয়েছে সেখানে। কুমারগঞ্জের খাসপাড়া এলাকায় একটি বাড়ির দেওয়াল ভেঙে পড়ে। তার জেরেই মৃত্যু হয়েছে ওই মহিলার। পুলিশ জানিয়েছে, মৃতের নাম মেছলা সোরেন। তাঁর বয়স ৬০ বছর। মেছলার স্বামী এবং সন্তানরাও আহত হয়েছেন এই ঘটনায়। সরকারি আবাস যোজনার ঘরের দেওয়াল চাপা পড়ে মৃত্যুর ঘটনায় পরিবারের লোকেরা ইতিমধ্যেই ক্ষতিপূরণের দাবি তুলেছেন।

আবাস যোজনায় নির্মিত ঘরের নিম্নমানের কাজের অভিযোগ নিয়ে রাজনৈতিক মহলে চাঞ্চল্য ছড়িয়েছে। দেওয়াল চাপা পড়ে মৃ্ত ওই মহিলার বাড়ি যান বিজেপি সাংসদ সুকান্ত মজুমদার এবং কুমারগঞ্জের বিজেপি প্রার্থী মানস সরকার। সাংসদ সুকান্ত মজুমদার দেওয়াল চাপা পড়ার ঘটনায় ঘর তৈরিতে নিম্নমানের কাজ হয়েছে বলে অভিযোগ তোলেন। পাশাপাশি বিজেপি প্রার্থী মানস সরকার বলেছেন, ‘‘কুমারগঞ্জ জুড়ে গাছ পড়ে রাস্তা বন্ধ। বিভিন্ন জায়গায় বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়েছে। প্রশাসনকে দ্রুত ব্যবস্থা নিতে দেখা যায়নি।’’ আহতদের কুমারগঞ্জ গ্রামীণ হাসপাতালে ভর্তি করা হলেও, বিদ্যুৎ না থাকায় হাসপাতাল অন্ধকারাচ্ছন্ন বলে অভিযোগ ওই বিজেপি প্রার্থীর। অবশ্য বাড়ি তৈরিতে দুর্নীতির অভিোগ মানেননি তৃণমূলের রাজ্যসভার সাংসদ অর্পিতা ঘোষ। তিনি বলেছেন, ‘‘দুর্যোগের সময় রাজনীতি করা উচিত নয়। সকলের দুর্গতদের পাশে থাকা উচিত। এ বিষয়ে উপযুক্ত প্রশাসনিক ব্যবস্থা নেওয়ার জন্য জেলাশাসকের কাছে আবেদন করেছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.