Advertisement
১৪ এপ্রিল ২০২৪
Iranian citizens arrest

কোচবিহারের হোটেল থেকে গ্রেফতার এক তরুণী-সহ চার ইরানি নাগরিক, কী উদ্দেশ্য? তদন্ত শুরু

মাসখানেক আগে নেপাল হয়ে চোরাপথে ভারতে প্রবেশ করেছিলেন বাবা ও মেয়ে। বাকি দু’জন আগে থেকেই ভারতে ছিলেন। কেন তাঁরা বেআইনি ভাবে ভারতে প্রবেশ করলেন, তা খতিয়ে দেখছে কোচবিহার পুলিশ।

representative image

— প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কোচবিহার শেষ আপডেট: ২৩ ফেব্রুয়ারি ২০২৪ ২২:৩৬
Share: Save:

কোচবিহারে ইরানের চার নাগরিককে গ্রেফতার করল পুলিশ। বাসস্ট্যান্ড সংলগ্ন একটি হোটেল থেকে তাঁদের গ্রেফতার করে কোচবিহার কোতয়ালি থানার পুলিশ। ধৃতদের মধ্যে রয়েছেন এক তরুণীও। তাঁরা কোথা থেকে, কী উদ্দেশে কোচবিহারে এলেন, কী করে ভারতে প্রবেশ করলেন, তা নিয়ে বিস্তারিত তদন্ত শুরু হয়েছে।

কোচবিহার মিনি বাস স্ট্যান্ড সংলগ্ন এলাকার একটি হোটেল থেকে ইরানের বাসিন্দাদের গ্রেফতার করেছে কোতোয়ালি থানা। বেশ কিছু দিন ধরেই সেই হোটেলে থাকছিলেন ইরানের চার নাগরিক। চার জনের মধ্যে তিন জন পুরুষ এবং একজন মহিলা। পুলিশ সূত্রে খবর, চোরাপথে ভারতে প্রবেশ করেছেন ইরানের চার বাসিন্দা। কি উদ্দেশে তাঁরা চোরাপথে ভারতে প্রবেশ করলেন তা খতিয়ে দেখছে পুলিশ।

জানা যায়, ইরানের চার জনের মধ্যে রয়েছেন ৬০ বছরের ইব্রাহিম ডেরাখশানপোর এবং তাঁর মেয়ে ৩০ বছরের ইলহাম ডেরাখশানপোর। মাসখানেক আগে নেপাল হয়ে চোরাপথে ভারতে প্রবেশ করেছিলেন তাঁরা। ধৃত আরও দুই ব্যক্তি ২৭ বছরের জাভেদ আমিনিমার এবং ৩৫ বছরের মাহদি পাহাঙ্গে। পুলিশের সন্দেহ, সম্ভবত দীর্ঘদিন ধরেই ভারতে রয়েছেন জাভেদ এবং মাহদি। পুলিশ সূত্রে জানা যায়, দীর্ঘদিন তাঁরা দিল্লিতে ছিলেন। সেখানেই হিন্দি ভাষা অনেকটা রপ্ত করেন।

শুক্রবার, ধৃত চার জনেরই পাঁচ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দেয় আদালত। কি উদ্দেশে তাঁরা ভারতে চোরাপথে প্রবেশ করেছেন, তা নিয়ে জিজ্ঞাসাবাদ শুরু করেছে পুলিশ। কোচবিহারের পুলিশ সুপার দ্যুতিমান ভট্টাচার্য বলেন, ‘‘গোপন সূত্রে খবর পেয়ে পুলিশ ‘ফরেনার্স অ্যাক্টে’ ইরানের চার বাসিন্দাকে গ্রেফতার করেছে। তাঁদের আদালতেও তোলা হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE