Advertisement
১৯ জুন ২০২৪
Nishith Pramanik

অভি-যাত্রার পরেই ভাঙন! বিজেপিতে যোগ তৃণমূলের চার নেতা-নেত্রীর, হুঁশিয়ারিও দিলেন নিশীথ

পঞ্চায়েত নির্বাচনের আগে জেলার সিতাই বিধানসভা কেন্দ্রের পঞ্চায়েত সমিতির ১ সদস্য-সহ ৩ জন গ্রাম পঞ্চায়েত সদস্য তৃণমূল ছেড়ে তাদের দলে যোগ দিয়েছে বলে দাবি করল বিজেপি।

বিজেপির দাবি, নিশীথের হাতে ধরেই তৃণমূলত্যাগীরা বিজেপিতে যোগ দিয়েছেন।

বিজেপির দাবি, নিশীথের হাতে ধরেই তৃণমূলত্যাগীরা বিজেপিতে যোগ দিয়েছেন।

নিজস্ব সংবাদদাতা
কোচবিহার শেষ আপডেট: ০৩ মে ২০২৩ ২৩:১৮
Share: Save:

কোচবিহার থেকে শুরু হয়েছে তৃণমূলের ‘জনসংযোগ যাত্রা’। যাঁর নেতৃত্বে রয়েছেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেই কোচবিহারেই এ বার শাসকদলে ভাঙন! পঞ্চায়েত নির্বাচনের আগে জেলার সিতাই বিধানসভা কেন্দ্রের পঞ্চায়েত সমিতির ১ সদস্য-সহ ৩ জন গ্রাম পঞ্চায়েত সদস্য তৃণমূল ছেড়ে তাদের দলে যোগ দিয়েছে বলে দাবি করল বিজেপি। যোগদান মঞ্চ থেকে কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের হুঁশিয়ারি, অভিষেক যে সমস্ত বিধানসভা কেন্দ্রে সভা করেছেন, সেই সমস্ত কেন্দ্রে পাল্টা সভা করবে বিজেপি। শুধু তা-ই নয়, তৃণমূলের লোকেদের বিজেপিতে যোগদান করাবে। পাল্টা তৃণমূলের উদয়ন গুহের বক্তব্য, টিকিট পাবেন না ভেবেই হয়তো বিজেপিতে যোগ দিয়েছেন দলত্যাগীরা।

বুধবার বিকেলে দিনহাটার গোসানিমারি কান্তেশ্বরী মন্দির সংলগ্ন মাঠে যোগদান সভার আয়োজন করে বিজেপি। সেখানেই হাজির ছিলেন নিশীথ। বিজেপির দাবি, নিশীথের হাতে ধরেই তৃণমূলত্যাগীরা বিজেপিতে যোগ দিয়েছেন। গেরুয়া শিবিরে নাম লিখিয়েছেন গোসানিমারি ১ গ্রাম পঞ্চায়েতের ৩ জন পঞ্চায়েত সদস্য প্রতিমা রায়, নাজিমা বিবি, এবং বিনোদচন্দ্র বর্মণ এবং পঞ্চায়েত সমিতির সদস্য নমিতা বর্মণ-সহ প্রায় শতাধিক তৃণমূল কর্মী।

সেই মঞ্চ থেকেই অভিষেককে আক্রমণ করেন নিশীথ। তিনি বলেন, ‘‘অভিষেক বন্দ্যোপাধ্যায় কোচবিহার জেলার যে সমস্ত বিধানসভায় এলাকায় সভা করেছেন, সেখানেই তৃণমূলের বিপর্যয় ঘটেছে। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের রাজনৈতিক ম্যাচিওরিটির অভাব রয়েছে। যে নেতা তাঁর বুথ সভাপতিদের পাল্স বোঝেন না, বুথ সভাপতিদের ইমোশন বোঝেন না, শুধু এসি গাড়ি করে এসে কোটি কোটি টাকা ব্যয় করেন, কোচবিহারের মতো প্রান্তিক জেলার মানুষ তা মেনে নিতে পারেন না। আজ আমরা ছোট স্টেজ করে একটি যোগদান অনুষ্ঠানের আয়োজন করেছি। সেই যোগদান অনুষ্ঠানে হাজার হাজার মানুষ একত্রিত হয়েছেন। আগামী দিনে অভিষেক বন্দ্যোপাধ্যায় যে সমস্ত বিধানসভা কেন্দ্রে সভা করেছেন, সেই সেই বিধানসভা কেন্দ্রে বিজেপি সভা করবে এবং তৃণমূলের লোকেদের বিজেপিতে যোগদান করাবে।’’

এ প্রসঙ্গে উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন বলেন, ‘‘ওই পঞ্চায়েত সমিতির সদস্য এবং গ্রাম পঞ্চায়েত সদস্যরা কেন তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদান করল, তা দলীয় ভাবে খোঁজ নিয়ে দেখা হবে। অভিষেক বন্দ্যোপাধ্যায় যে ভাবে পঞ্চায়েত নির্বাচনে প্রার্থী নির্বাচন করছেন, হতে পারে, টিকিট পাবেন না ভেবেই তাঁরা বিজেপিতে যোগদান করেছেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Nishith Pramanik
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE