Advertisement
০৫ মে ২০২৪
Maldah

জমি বিবাদ নিয়ে সংঘর্ষে আহত ৯

অভিযুক্ত পরিবার অবশ্য পাল্টা মারধরের অভিযোগ তুলেছে আক্রান্তদের বিরুদ্ধে। তাঁদের পরিবারের তিনজনও আহত হয়েছেন বলে দাবি করা হয়েছে।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
পুখুরিয়া শেষ আপডেট: ৩১ অক্টোবর ২০২২ ১০:১৯
Share: Save:

১২ শতক জমি নিয়ে বিবাদ দুই পরিবারে। তার জেরে প্রতিবেশী পরিবারের হাতে আক্রান্ত একই পরিবারের দুই মহিলা-সহ ছ’জন। রবিবার সকালে ঘটনাটি ঘটে মালদহের পুখুরিয়া থানার কুমারগঞ্জে। আহতদের মধ্যে চারজনকে মালদহ মেডিক্যালে ভর্তি করা হয়েছে। অভিযুক্ত পরিবার অবশ্য পাল্টা মারধরের অভিযোগ তুলেছে আক্রান্তদের বিরুদ্ধে। তাঁদের পরিবারের তিনজনও আহত হয়েছেন বলে দাবি করা হয়েছে। পুলিশ জানিয়েছে, ঘটনার তদন্ত শুরু করা হয়েছে।

রতুবা ২ ব্লকের কুমারগঞ্জে পাশাপাশি বাড়ি সাইদুল হক ও রফিকুল হকদের। অভিযোগ, তাঁদের দুই বাড়ির সীমানা সংলগ্ন ১২ শতক জমির দখলদারি নিয়ে দীর্ঘদিন ধরেই দুই পরিবারে বিবাদ রয়েছে। সেই বিবাদকে কেন্দ্র করে এর আগেও কয়েকবার গোলমাল হয়। সাইদুল বলেন, ‘‘ওই ১২ শতক জমি দীর্ঘদিন ধরে আমাদের দখলেই রয়েছে। প্রতিবেশী রফিকুলরা বিষয়টি ভালভাবেই জানে। কিন্তু তা সত্বেও তাঁরা ওই জমি দখলের চেষ্টা করছে।’’

সংঘর্ষে সাইদুল নিজে এবং তাঁর বাবা মাইনুল, মা জাইবুন্নেসা, ভাই এমাদুর ও জাফরুল, ভ্রাতৃবধূ রেহেনা বিবি-সহ মোট ছ’জন আহত হন। সাইদুল, এমাদুর এবং দুই মহিলা মালদহ মেডিক্যালে চিকিৎসাধীন সাইদুল বলেন, ‘‘পুলিশকে আমরা মৌখিকভাবে অভিযোগ জানিয়েছি। হাসপাতাল থেকে ছাড়া পেলে লিখিত অভিযোগ জানাবো।’’

অভিযুক্ত পরিবারের সদস্য রফিকুল হক বলেন, ‘‘ওই জমি আমাদের দখলে রয়েছে। সেই জমিতে ঘেরা দিতে গিয়েছিল সাইদুলরা। আমরা বাধা দিলে ওরাই আমাদের মারধর করে।’’ তাঁদের পরিবারের তিনজন আহত হয়েছেন বলে রফিকুলের দাবি। পুখুরিয়া থানার পুলিশ জানিয়েছে, জমি বিবাদে কুমারগঞ্জে সংঘর্ষের ঘটনা ঘটেছে। কোনও লিখিত অভিযোগ হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Maldah Land Dispute
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE