Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Dooars

Dooars: ভল্লুকের আতঙ্কে চাঞ্চল্য ভগৎপুর চা বাগানে, ঘুম পাড়িয়ে কাবু করলেন বনকর্মীরা

নাগরাকাটা ব্লকের সুলকাপাড়া গ্রামপঞ্চায়েত এলাকার ভগতপুর চা বাগানে একটি ভল্লুক ঢুকে পড়ার খবর ছড়িয়ে পড়ে।

—নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
জলপাইগুড়ি শেষ আপডেট: ২৭ নভেম্বর ২০২১ ২২:৪১
Share: Save:

ভল্লুকের আতঙ্কে চাঞ্চল্য ছড়াল ডুয়ার্সের ভগৎপুর চা বাগানে। জলপাইগুড়ি ও গরুমারা বন্যপ্রাণী বিভাগের বনকর্মীদের দিনভর চেষ্টার পর অবশেষে ঘুমপাড়ানি গুলিতে কাবু করা হল ভল্লুকটিকে। পরিস্থিতি সামাল দিতে নামানো হয়েছিল র‍্যাফ-ও।

নাগরাকাটা ব্লকের সুলকাপাড়া গ্রামপঞ্চায়েত এলাকার ভগৎপুর চা বাগানে একটি ভল্লুক ঢুকে পড়ার খবর ছড়িয়ে পড়ে। যার জেরে স্বাভাবিক ভাবেই আতঙ্কগ্রস্ত হয়ে পড়েন এলাকাবাসীরা। এর পরই শনিবার সকালে চা বাগানে কাজ করতে গিয়ে ভল্লুকের মুখোমুখি হন কয়েক জন।

আত্মরক্ষার্থে ভল্লুকের উপর হামলা চালাতে পারেন গ্রামবাসীরা, এই আশঙ্কা করে দ্রুত ঘটনাস্থলে চলে আসেন খুনিয়া, ডায়না, মালবাজার, বিন্নাগুড়ি, রামসাই, বীরপাড়া-সহ বেশ কয়েকটি রেঞ্জের বনকর্মীরা। আসে নাগরাকাটা থানার পুলিশও।

এর পরই ঘুমপাড়ানি গুলি করে ভল্লুকটিকে কাবু করেন বনকর্মীরা। খুনিয়া রেঞ্জের রেঞ্জার রাজকুমার লায়েক বলেন, ‘‘ভল্লুকটি কাবু হওয়ার পর সেটিকে উদ্ধার করে চিকিৎসার জন্য প্রথমে নিয়ে যাওয়া হয় গরুমারা জাতীয় উদ্যানে। পরে নিয়ে যাওয়া হয় নেওড়াভ্যালি জাতীয় উদ্যানে। সেখানেই ছেড়ে দেওয়া হয় ভল্লুকটিকে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dooars bear tea estate
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE