Advertisement
০৪ মে ২০২৪
smuggler

Smuggler: ট্রলির হাতলে লুকনো দেড় কোটি টাকার সোনা, নিউ জলপাইগুড়িতে নামতেই জালে পাচারকারী

মিলেছে প্রায় দু’কেজি চোরাই সোনা। ওই সোনা মায়ানমার সীমান্ত থেকে নিয়ে আসা হচ্ছিল।

ধৃত দিলীপ মানে।

ধৃত দিলীপ মানে। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
জলপাইগুড়ি শেষ আপডেট: ০১ মার্চ ২০২২ ১৭:৪৫
Share: Save:

নিউ জলপাইগুড়ি স্টেশনে এক সোনা পাচারকারীকে গ্রেফতার করল ডিআরআই (ডিরেক্টরেট অব রেভিনিউ ইন্টেলিজেন্স)। তাঁর কাছে মিলেছে প্রায় দু’কেজি চোরাই সোনা। ওই সোনা মায়ানমার সীমান্ত থেকে নিয়ে আসা হচ্ছিল। ধৃতকে ১৬ দিন জেল হেফাজতে রাখার নির্দেশ দিয়েছেন শিলিগুড়ি আদালতের বিচারক।
মঙ্গলবার গোপন সূত্রে খবর পেয়ে নিউ জলপাইগুড়ি স্টেশনে হানা দেন ডিআরআই আধিকারিকরা। ডিআরআই সূত্রে জানা গিয়েছে, নিউ জলপাইগুড়ি স্টেশনে রাজধানী এক্সপ্রেস থেকে নামা এক ব্যক্তিকে প্রথমে আটক করা হয়। প্রাথমিক ভাবে ওই ব্যক্তির ব্যাগে তল্লাশি চালানো হয়। তবে সন্দেহজনক কিছু পাওয়া যায়নি। কিন্তু কিছু ক্ষণ পর ওই ব্যক্তির ট্রলির হাতল থেকে উদ্ধার হয় চারটি সোনার টুকরো।

ডিআরআই সূত্রে জানা গিয়েছে, ধৃতের নাম দিলীপ মানে। তিনি মহারাষ্ট্রের বাসিন্দা। সরকার পক্ষের আইনজীবী ত্রিদিব সাহা জানিয়েছেন, উদ্ধার হওয়া সোনার ওজন এক কেজি ৯৯১ গ্রাম। যার বাজারমূল্য এক কোটি ৬৫ হাজার টাকা। জানা গিয়েছে, দিলীপ ওই সোনা ভারত-মায়ানমার সীমান্ত থেকে মণিপুর হয়ে অসমে পৌঁছেছিল। এর পর গুয়াহাটি থেকে রাজধানী এক্সপ্রেসে চড়েন তিনি। তাঁর উদ্দেশ্য ছিল কানপুর পৌঁছনো। তবে তার আগেই সেই ছক ভেস্তে দিল ডিআরআই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

smuggler arrest Gold Smuggler
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE