Advertisement
২৬ এপ্রিল ২০২৪
BLLRO

Malda: মালদহে সক্রিয় ভুয়ো দলিল লেখক চক্র, বিক্ষোভ দেখালেন সরকারি লাইসেন্সপ্রাপ্তরা

গায়ের জোরে অবৈধ ভাবে জমি কেনাবেচার কারবার চালাচ্ছেন ভুয়ো দলিল লেখকরা। প্রশাসনের নাকের ডগায় চলছে ওই ব্যবসা।

নিজস্ব চিত্র।

নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
চাঁচল শেষ আপডেট: ১৯ জুলাই ২০২১ ২১:২৭
Share: Save:

এ বার মালদহে সক্রিয় ভুয়ো দলিল লেখক চক্র। গোপনে বিএলএলআরও (ব্লক ভূমি ও ভূমি সংস্কার আধিকারিক)-র সই জাল করে জমি চলছে কেনাবেচার কারবার। এমনই অভিযোগ তুললেন সরকারি লাইসেন্সপ্রাপ্ত দলিল লেখকরা। সোমবার চাঁচল-২ নং ব্লকের বিএলএলআরও-র অফিসের সামনে বিক্ষোভ দেখিয়ে ভুয়ো দলিল লেখকদের বিরুদ্ধে পদক্ষেপের দাবি জানান তাঁরা। বিষয়টি খতিয়ে দেখে পদক্ষেপ করা হবে বলে আশ্বাস দিয়েছেন বিএলএলআরও।

চাঁচল-২ নং ব্লকের ‘ল ক্লার্ক অ্যাসোসিয়েশন’-এ ৪০ জন অনুমোদনপ্রাপ্ত দলিল লেখক রয়েছেন। তাঁদের অভিয়োগ, গায়ের জোরে অবৈধ ভাবে জমি কেনাবেচার কারবার চালাচ্ছেন ভুয়ো দলিল লেখকরা। প্রশাসনের নাকের ডগায় চলছে ওই ব্যবসা। বিষয়টি নিয়ে বিএলএলআরও-কে জানিয়েও বিশেষ লাভ হয়নি, অভিযোগ করেছেন সরকারি লাইসেন্সপ্রাপ্ত দলিল লেখক নাজিরুল ইসলাম। শুধু তাই নয়, এ বিষয়ে সরব হওয়ায় সংগঠনের সম্পাদক মহম্মদ খলিলুর রহমানের উপর হামলাও হয়েছে।

সোমবার টানা দু’ঘণ্টা ভূমি সংস্কারক আধিকারিকের অফিস ঘেরাও করে রাখেন বিক্ষোভকারীরা। তাঁরা জানিয়েছেন, দাবি না মানলে বড় আন্দোলনে নামবেন তাঁরা। এ বিষয়ে বিএলএলআরও রামপ্রসাদ চাকী বলেন, ‘‘সই জাল করে জমি কেনাবেচার বিষয়টি আমার ঠিক জানা নেই। তবুও এই সমস‍্যা নিয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানাব আমি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BLLRO
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE