Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Leopard

Leopard: একই দিনে দু’টি চিতাবাঘের দেহ উদ্ধার মালবাজারের দুই চা বাগানে

খুনিয়া স্কোয়াডের রেঞ্জার রাজকুমার লায়েক জানান, এটি স্বাভাবিক মৃত্যু বলেই মনে হয়েছে। মৃত স্ত্রী চিতাবাঘটির শরীরে সংক্রমণ আছে বলে অনুমান করা হচ্ছে।

চিতাবাঘের দেহ উদ্ধার করে নিয়ে যাচ্ছেন বনকর্মীরা।

চিতাবাঘের দেহ উদ্ধার করে নিয়ে যাচ্ছেন বনকর্মীরা। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
মালবাজার শেষ আপডেট: ২০ জুলাই ২০২১ ২১:৩৬
Share: Save:

একই দিনে দুটি চিতাবাঘের মৃতদেহ উদ্ধার ঘিরে চাঞ্চল্য ছড়াল মালবাজার মহকুমায়। মঙ্গলবার সকালে মাল ব্লকের গুডহোপ চা বাগানে উদ্ধার হয়েছিল এক পূর্ণবয়স্ক পুরুষ চিতাবাঘের দেহ। কয়েক ঘণ্টা পরে মেটেলি ব্লকের আইভিল চাবাগানের ৩ নম্বর আবাদি এলাকা থেকে একয়ি স্ত্রী চিতাবাঘের দেহ উদ্ধার করলেন বন দফতরের বন্যপ্রাণ শাখার খুনিয়া স্কোয়াডের কর্মীরা।

স্থানীয় সূত্রে জানা গেছে, মঙ্গলবার সকালে শ্রমিকেরা স্ত্রী চিতাবাঘের মৃতদেহ চাবাগানের মধ্যে দেখতে পায়। বনকর্মীদের খবর দিলে তাঁরা ঘটনাস্থলে পৌঁছে দেহটি উদ্ধার করেন। খুনিয়া স্কোয়াডের রেঞ্জার রাজকুমার লায়েক বলেন, ‘‘এটি স্বাভাবিক মৃত্যু বলেই মনে হয়েছে। মৃত স্ত্রী চিতাবাঘটির শরীরে সংক্রমণ আছে বলে অনুমান করা হচ্ছে। তবে ডাক্তারি পরীক্ষা ও ময়নাতদন্তের পর মৃত্যুর কারণ জানা যাবে।’’

একই দিনে দু’টি চিতাবাঘের দেহ উদ্ধার হওয়ার ঘটনায় উদ্বিগ্ন ডুয়ার্সের পরিবেশপ্রেমীরা। তাঁদেরই এক জন আফসার আলি বলেন, ‘‘এ ভাবে চিতাবাঘের মৃত্যু উদ্বেগজনক। পরীক্ষা ও ময়নাতদন্ত করে মৃত্যুর কারণ সামনে উচিত। কোনও সংক্রমণ থাকলে তার উৎসের খোঁজ করা উচিত। সে ক্ষেত্রে দ্রুত ব্যবস্থা নেওয়া প্রয়োজন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

jalpaiguri Dooars malbazar Leopard
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE