Advertisement
০৪ মে ২০২৪
Bengal Safari Park

সেমি ইন্ডোর অ্যাম্ফিথিয়েটার  এ বার বেঙ্গল সাফারি পার্কে

বেঙ্গল সাফারি পার্ক সূত্রের খবর, সাফারির গাড়ি যখন বিভিন্ন এনক্লোজারের সফরে থাকে, তখন দর্শক এসে গাড়ির অপেক্ষায় থাকলে ওই থিয়েটাররে চলা বিভিন্ন শো দেখতে পারবেন।

An image of Bengal Safari Park

বেঙ্গল সাফারিতে সেমি ইন্ডোর অ্যাম্ফিথিয়েটার। বুধবার।  —নিজস্ব চিত্র।

শান্তশ্রী মজুমদার
শিলিগুড়ি শেষ আপডেট: ২৯ জুন ২০২৩ ০৭:৫০
Share: Save:

এ বার জিরিয়ে নেওয়ার সময়ও থাকবে মনোরঞ্জনের ব্যবস্থা। ফোল্ডিং ছাদের তলায় বড় ডিজিটাল পর্দায় দেখতে পাবেন বন ও বন্যপ্রাণ সংক্রান্ত এ নানা তথ্যচিত্র, ছোট সিনেমা, লাইভ টিভি। বেঙ্গল সাফারি পার্কের এক প্রান্তে তৈরি করা হয়েছে সেমি ইন্ডোর অ্যাম্ফিথিয়েটার। উদ্বোধনের অপেক্ষায় রয়েছে ওই নতুন মিনি সিনেমা হলটি।

বিভিন্ন সায়েন্স, মনোরঞ্জন পার্কে এখন এটি খুবই সাধারণ ব্যাপার। কিন্তু এতদিন তা ছিল না বেঙ্গল সাফারিতে। তাই বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের একান্ত ইচ্ছায় মাত্র ১০ লক্ষ টাকার ও কম খরচে তৈরি হয়েছে ওই নতুন অ্যাম্ফিথিয়েটার। বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক বলেন,‘‘বেঙ্গল সাফারি পার্ক নিয়ে নানা কথা রটানো হচ্ছে। কিন্তু দর্শকদের সুবিধার দিকে আমরা সব সময় নজর দিই।’’ এটি খুব শীঘ্রইউদ্বোধন করতে চান বলেও ইঙ্গিত দেন বনমন্ত্রী। তাঁর দাবি, বিভিন্ন জায়গায় তৈরি হওয়া বন এবং বন সংক্রান্ত তথ্যচিত্র, ছোট সচেতনতা প্রচার বিভিন্ন রকমের প্রেজেন্টেশন ওইখানে চালানো সম্ভব হবে। এমন কী, সরাসরি টিভি সম্প্রচারও এখান থেকে করা যাবে বলে জানান বন আধিকারিকেরা। তবে, এটি তৈরি করতে কোনও গাছ কাঁটা হয়নি বলে সূত্রের খবর।

বেঙ্গল সাফারি পার্ক সূত্রের খবর, সাফারির গাড়ি যখন বিভিন্ন এনক্লোজারের সফরে থাকে, তখন দর্শক এসে গাড়ির অপেক্ষায় থাকলে ওই থিয়েটাররে চলা বিভিন্ন শো দেখতে পারবেন। পার্ক কর্তৃপক্ষের ইঙ্গিত অন্তত১০০ জন একসঙ্গে বসে অনুষ্ঠান দেখতে পারবেন। আপাতত ছোট ছোট ক্লিপিংস, টিভি চালানো হবে। তবে একটি রাইড এর জন্য অপেক্ষায় থেকে আবার নতুন করে টিকিট কেটে যাত্রীরা ওই থিয়েটার দেখবেন কি না, তা নিয়ে এখনও কিছুটা সংশয় রয়ে গিয়েছে। ঠিক করে ওঠা যায়নি, টিকিট ওই পরিসেবার জন্য চালু করা হবে কি না, পার্ক কর্তৃপক্ষের ইঙ্গিত এ ব্যাপারে রাজ্যচিড়িয়াখানা কর্তৃপক্ষের সিদ্ধান্ত মেনেই কাজ করতে আগ্রহী তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bengal Safari Park Tourists
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE