Advertisement
১৬ এপ্রিল ২০২৪
BSF

BSF: বৈষ্ণবনগরে গুলিতে নিহত মাদক পাচারকারী, বিএসএফ-কে ধারালো অস্ত্র নিয়ে ‘আক্রমণ’

বিএসএফ সূত্রে জানা গিয়েছে, বাংলাদেশে ফেনসিডিল পাচারের উদ্দেশ্যে জড়ো হয়েছিল দলটি। ঘন কুয়াশার সুযোগ নিয়েছিল পাচারকারীরা।

বৈষ্ণবনগরে বিএসএফ-এর গুলিতে নিহত পাচারকারী।

বৈষ্ণবনগরে বিএসএফ-এর গুলিতে নিহত পাচারকারী। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
মালদহ শেষ আপডেট: ২২ ডিসেম্বর ২০২১ ১৪:৪১
Share: Save:

ফেনসিডিল পাচারের সময় বিএসএফ-এর গুলিতে নিহত হল এক বাংলাদেশী পাচারকারী। মঙ্গলবার গভীররাতে এই ঘটনা ঘটেছে মালদার বৈষ্ণবনগরের চৌকি নওয়াদা এলাকায়। ইব্রাহিম নামের ওই পাচারকারী বাংলাদেশের চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ থানার ধুলিপাড়া গ্রামের বাসিন্দা বলে জানা গিয়েছে।
বিএসএফ সূত্রে জানা গিয়েছে, ২২ ডিসেম্বর রাত দেড়টা নাগাদ আন্তর্জাতিক কাঁটাতারের কাছে ভারতীয় ভূখণ্ডে ১৫ থেকে ২০ জনের সশস্ত্র একটি দলকে ব্যাগ-সহ সন্দেহজনক ভাবে ঘোরাঘুরি করতে দেখে সন্দেহ হয় কর্তব্যরত বিএসএফ কর্মীদের। ৭০ নম্বর ব্যাটালিয়নের কর্তব্যরত জওয়ানরা ওই দলটিকে আটক করে। এর পর চোরাকারবারীরা ধারালো অস্ত্র এবং ইটপাথর নিয়ে বিএসএফ জওয়ানদের উপর আক্রমণ চালায় বলে অভিযোগ। বিএসএফ-এর পাল্টা গুলিতে মৃত্যু হয় এক পাচারকারীর।

বিএসএফ সূত্রে জানা গিয়েছে, বাংলাদেশে ফেনসিডিল পাচারের উদ্দেশ্যে জড়ো হয়েছিল দলটি। ঘন কুয়াশার সুযোগ নিয়ে পাচারকারীরা ভারতীয় ভূখণ্ডের ভিতরে চলে এসেছিল। দুস্কৃতীরা ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। ঘটনাস্থল থেকে একটি মোবাইল, দু’টি হাঁসুয়া এবং প্রায় ২০০ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়েছে। চোরাচালান নিয়ে বাংলাদেশ সীমান্ত রক্ষী বাহিনী বিজিবি-কেও অভিযোগ জানিয়েছে বিএসএফ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BSF Maldah Smugglers
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE