Advertisement
০৯ মে ২০২৪
Sitalkuchi

শীতলখুচি পৌঁছল সিআইডি, করা হল গুলি চালনার ঘটনার পুনর্নির্মাণ

শীতলখুচি বিধানসভার ১২৬ নম্বর বুথের সামনে ভোটারদের উপর গুলি চালনার অভিযোগ ওঠে কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে।

শীতলখুচি বিধানসভার ১২৬ নম্বর বুথের সামনে সিআইডি আধিকারিকরা।

শীতলখুচি বিধানসভার ১২৬ নম্বর বুথের সামনে সিআইডি আধিকারিকরা। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
শীতলখুচি শেষ আপডেট: ১৭ মে ২০২১ ১২:১১
Share: Save:

কোচবিহারের শীতলখুচিতে সোমবার সকাল এসে পৌঁছল সিআইডি-র বিশেষ প্রতিনিধি দল। কেন্দ্রীয় বাহিনীর গুলি চালনার ঘটনার তদন্ত করতে এসেছে সিআইডি-র দলটি। শীতলখুচি বিধানসভার ১২৬ নম্বর বুথের সামনে ঘটনার পুনর্নির্মাণও করেছেন সিআইডি আধিকারিকরা।

চতুর্থ দফার ভোটের সকাল থেকেই উত্তপ্ত হয় কোচবিহার। সেখানকার শীতলখুচি বিধানসভার ১২৬ নম্বর বুথের সামনে ভোটারদের উপর গুলি চালনার অভিযোগ ওঠে কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে। সেই ঘটনার পর কোচবিহারের তৎকালীন জেলাশাসকের ভূমিকা নিয়েও ওঠে প্রশ্ন। এর পরই তদন্তভার যায় সিআইডি-র হাতে।

সোমবার সকালে ১২৬ নম্বর বুথের আমতলী মাধ্যমিক শিক্ষা কেন্দ্রের সামনে উপস্থিত হন সিআউডি-র প্রতিনিধিরা। ১০ এপ্রিলের ঘটনায় প্রত্যক্ষদর্শী এবং স্থানীয় পুলিশ আধিকারিকদের নিয়েই ঘটনার পুনর্নির্মাণ করে সিআইডি। তবে কেন্দ্রীয় বাহিনীর কেউ সেখানে উপস্থিত ছিল না।

এ নিয়ে সিআইডি-র ডিআইজি কল্যাণ বন্দ্যোপাধ্যায় বলেছেন, ‘‘প্রত্যক্ষদর্শী এবং স্থানীয় পুলিশ কর্মীদের নিয়ে ঘটনার পুনর্নির্মাণ করা হচ্ছে। তাঁদের জিজ্ঞাসাবাদ করে জানার চেষ্টা হচ্ছে সে দিন ঠিক কী ঘটেছিল।’’ কেন্দ্রীয় বাহিনীর উপস্থিতি নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেছেন, ‘‘তদন্ত চলাকালীন যখন যাদের প্রয়োজন হবে তখন তাঁদের ডাকা হবে। প্রয়োজন অনুযায়ী সবার সঙ্গে কথা বলা হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CID Officer Sitalkuchi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE