Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Abhishek Banerjee

‘হাতছাড়া’ উত্তরে দূত অভিষেকই

প্রাথমিক ভাবে বড় জনসভার বদলে গ্রামে ঘুরে জনসংযোগে অংশ নিতে পারেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক।

A Photograph of Abhishek Banerjee

চলতি মাসে ফের আলিপুরদুয়ারে আসতে পারেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি।

পার্থ চক্রবর্তী
আলিপুরদুয়ার শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০২৩ ০৬:৫০
Share: Save:

চলতি মাসে ফের আলিপুরদুয়ারে আসতে পারেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তবে জেলা নেতৃত্বের কাছে এখনও দিনক্ষণ বার নির্দিষ্ট কর্মসূচি এসে পৌঁছয়নি। প্রাথমিক ভাবে বড় জনসভার বদলে গ্রামে ঘুরে জনসংযোগে অংশ নিতে পারেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। পাশাপাশি ‘হাতছাড়া’ এই এলাকায় দলের ভারপ্রাপ্তনেতাদের সঙ্গে সাংগঠনিক বৈঠক করার কথাও প্রাথমিক ভাবে ঠিক হয়েছে। রাজনৈতিক মহলেরধারণা, পঞ্চায়েত ভোটের কথা মাথায় রেখেই এই কর্মসূচির কথাভাবা হয়েছে।

আলিপুরদুয়ার ১ ব্লকের বাবুরহাট খেলার মাঠে গত ৮ এপ্রিল জনসভা করে গিয়েছেন অভিষেক। সেই সভা থেকে ১০০ দিনের কাজের প্রকল্প ও আবাস যোজনার প্রাপ্য টাকা আটকে রাখা নিয়ে কেন্দ্রের বিজেপি সরকারকে কড়া ভাষায় আক্রমণ শানিয়ে নতুন কর্মসূচি ঘোষণা করেন তিনি। যে কর্মসূচিতে নববর্ষের পরের দিন থেকে একশো দিনের প্রকল্পে কাজ করেও টাকা না পাওয়া শ্রমিকদের দিয়ে প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে চিঠি লেখাতে তিনি দলের নেতা-কর্মীদের নির্দেশ দেন। সেই সঙ্গে এক মাস পরে রাজ্য থেকে এক কোটি চিঠি ও পঞ্চাশ হাজার লোক নিয়ে দিল্লি যাওয়ারও ডাক দেন তিনি।

তৃণমূল সূত্রে খবর, অভিষেকের নির্দেশ অনুযায়ী জেলার তিনটি ব্লকে প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে চিঠি সংগ্রহের কাজ শুরু হয়েছে। এরই মধ্যে চলতি মাসে ফের একবার অভিষেক জেলায় আসতে পারেন বলে দলের একাধিক সূত্রে নেতাদের কাছে খবর পৌঁছতে শুরু করায় আলিপুরদুয়ারে এই কর্মসূচিতে গতি বাড়ানোর উপরেও জোর দেওয়া হয়েছে। তৃণমূলের আলিপুরদুয়ার জেলা সভাপতি প্রকাশ চিক বরাইক বলেন, “দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক চলতি মাসের শেষের দিকে জেলায় আসতে পারেন। তবে এ বিষয়ে দলের তরফে নির্দিষ্ট ভাবে কোনও বার্তা এখনও পাইনি। তাঁর কী কর্মসূচি হতে পারে, সে বিষয়ে নির্দিষ্ট তথ্যও নেই। তবে, আমরা প্রস্তুত।”

প্রকাশ অবশ্য বলেন, “জেলার ছ’টি ব্লকে প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে লেখা চিঠি সংগ্রহের কাজ শুরু হয়ে গিয়েছে। জেলার সর্বত্র যাতে দ্রুত গতিতে এই কাজ হয়, সে ব্যাপারে সব ব্লক নেতৃত্বকে নির্দেশ দেওয়া হয়েছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Abhishek Banerjee Alipurduar TMC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE