Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Snowfall

সান্দাকফুতে আবার তুষারপাত, এমন পরিস্থিতি কত দিন থাকবে? জানাল আবহাওয়া দফতর

সোমবার সকাল থেকে ব্যাপক পরিমাণে তুষারপাত দেখা যায় সান্দাকফু, ফালুট-সহ কয়েকটি এলাকায়। উঁচু এলাকায় বরফ পড়ার জেরে আবহাওয়া খারাপ টংলু, টুংলিংয়ের মতো অপেক্ষাকৃত নিচু এলাকায়।

Again snowfall halts the daily life in Sandakphu

আবার তুষারপাত সান্দাকফুতে। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
দার্জিলিং শেষ আপডেট: ২০ মার্চ ২০২৩ ১৩:৪২
Share: Save:

আবার ভারী তুষারপাত পাহাড়ে। রবিবারের পর সোমবারও দেখা গেল একই ছবি। তুষারপাতের পাশাপাশি, দার্জিলিঙের কয়েকটি জায়গায় বৃষ্টিও হচ্ছে। তার জেরে জাঁকিয়ে ঠান্ডা পড়েছে শৈলশহরে। তুষারপাতের জেরে ব্যাহত হচ্ছে যান চলাচল।

সোমবার সকাল থেকে ব্যাপক পরিমাণে তুষারপাত দেখা যায় সান্দাকফু, ফালুট-সহ কয়েকটি এলাকায়। উঁচু এলাকায় বরফ পড়ার জেরে আবহাওয়া খারাপ টংলু, টুংলিংয়ের মতো অপেক্ষাকৃত নিচু এলাকায়। তুষারপাতের জেরে পাহাড়ের কিছু জায়গায় যানবাহন চলাচল স্বাভাবিক নয়। দার্জিলিঙে এখন পর্যটকের সংখ্যা অপেক্ষাকৃত কম। তবে যে কয়েক জন রয়েছেন তাঁরা এই মার্চেও উপভোগ করছেন তুষারপাতের মজা। এই পরিস্থিতিতে দার্জিলিং, কালিম্পং-সহ সমতলে ভোররাত থেকে শুরু হয়েছে বৃষ্টি। বিভিন্ন জায়গায় ভারী বর্ষণও হয়েছে। তার জেরে তাপমাত্রা নেমেছে পাহাড়ে। ওয়াকিবহাল মহলের মতে, তুষারপাতের জেরে অন্যান্য বছরের এই সময়ের তুলনায় এ বছর যথেষ্ট শীত রয়েছে পাহাড়ে।

আগামী ২-৩ দিন এমন আবহাওয়া থাকবে পাহাড় জুড়ে। এমনটাই জানাচ্ছে সিকিমের আবহাওয়া দফতর। সেই দফতরের অধিকর্তা গোপীনাথ রাহা বলেন, ‘‘আগামী ৩ দিন সান্দাকফু-সহ দার্জিলিঙে এমনই আবহাওয়া থাকবে। আরও তুষারপাত হবে সান্দাকফুতে।’’ উত্তরবঙ্গের কিছু এলাকায় বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলেও জানিয়েছেন তিনি। তবে এ নিয়ে কোনও সতর্কতা জারি করা হয়নি সিকিমের আবহাওয়া দফতরের তরফে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Snowfall Darjeeling
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE