Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Agitation

ঝাঁটা নিয়ে বিডিওকে তাড়া মহিলাদের, জাতীয় সড়কের জমি পরিমাপ ঘিরে বিক্ষোভ ধূপগুড়িতে

চার লেনের জাতীয় সড়ক নির্মাণের জন্য শুক্রবার সকাল থেকেই জমি মাপার কাজ শুরু হয়। স্থানীয় প্রশাসনের আধিকারিকরা উপস্থিত ছিলেন সেখানে।

ঝাঁটা হাতে মহিলাদের বিক্ষোভ ধূপগুড়িতে।

ঝাঁটা হাতে মহিলাদের বিক্ষোভ ধূপগুড়িতে। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
ধূপগুড়ি শেষ আপডেট: ১৯ নভেম্বর ২০২১ ১৬:৩১
Share: Save:

চার লেনের জাতীয় সড়কে নির্মাণের জন্য জমি পরিদর্শনে গিয়েছিলেন সরকারি আধিকারিকরা। সেখানে গিয়ে জমির মালিক এবং স্থানীয় বাসিন্দাদের বিক্ষোভের মুখে পড়লেন বিডিও-সহ অন্যান্যরা। ঝাঁটা, লাঠি নিয়ে বিডিওকে তাড়া করলেন মহিলারা। পুলিশকে ঘিরেও বিক্ষোভ দেখানো হয়েছে। শুক্রবার দুপুরে ঘটনাটি ঘটেছে জলপাইগুড়ি জেলার ধূপগুড়ি ব্লকের বারঘরিয়া গ্রাম পঞ্চায়েতের খলাইগ্ৰাম এলাকার ঘটনা। এর জেরে ব্যাপক উত্তেজনা ছড়িয়েছে ওই এলাকায়।

স্থানীয় প্রশাসন সূত্রে জানা গিয়েছে, চার লেনের জাতীয় সড়ক নির্মাণের জন্য শুক্রবার সকাল থেকেই জমি মাপার কাজ শুরু হয়। বিডিও-সহ স্থানীয় প্রশাসনের আধিকারিকরা উপস্থিত ছিলেন সেখানে। উপস্থিত ছিলেন জাতীয় সড়ক কর্তৃপক্ষের আধিকারিকও। কিন্তু স্থানীয়দের অভিযোগ, বিনা নোটিসে জমির মাপঝোক করতে এসেছিলেন প্রশাসনের আধিকারিকরা। কিন্তু সকাল থেকেই স্থানীয়রা বাধা দিতে থাকেন। তা সরিয়ে জমি পরিমাপ করতে গেলে পুলিশের সঙ্গে ধস্তাধস্তি হয় জমির মালিকদের। তখন মহিলারাও জড়ো হন সেখানে। তাঁরা ঝাঁটা নিয়ে তাড়া করেন বিডিওকে। পুলিশ কোনওমতে তাঁকে উদ্ধার করে সরিয়ে নিয়ে যায় ওই এলাকা থেকে। এই গন্ডগোলের জেরে জমির পরিমাপ করা সম্ভব হয়নি।

এখনও সেখানে বিক্ষোভ দেখাচ্ছেন স্থানীয় বাসিন্দারা। তাঁদের দাবি, মহিলার গায়ে হাত দিয়েছেন পুরুষ পুলিশকর্মীরা। ‌যা নিয়ে রীতিমতো উত্তেজনা ছড়িয়েছে গোটা এলাকায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Agitation Dhupguri
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE