Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Siliguri

Zoo: মেঘলা আবহাওয়ায় খোশমেজাজে রয়েছে শিলিগুড়ির সাফারি পার্কের পশুপাখিরা

মেঘ জমতেই সাফারি পার্কের সাদা ময়ূর পেখম মেলছে। পেখম মেলে ডাকছে সঙ্গিনীকে। জড়তা ঝেড়ে ফেলে তৎপর হয়েছে এনক্লোজারের চিতাবাঘেরাও।

মেঘলা পরিবেশে আনন্দে রয়েছে শিলিগুড়ির সাফারি পার্কের বাসিন্দারা।

মেঘলা পরিবেশে আনন্দে রয়েছে শিলিগুড়ির সাফারি পার্কের বাসিন্দারা। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
শিলিগুড়ি শেষ আপডেট: ০৭ মে ২০২২ ১২:৫০
Share: Save:

এক দিকে মায়ের সাথে খেলছে ছানারা। অন্য দিকে মেঘ জমতেই পেখম মেলছে ময়ূর। বৃষ্টির আসার পর শিলিগুড়ির বেঙ্গল সাফারি পার্কের না-মানুষ আবাসিকদের বিভিন্ন এনক্লোজারে দেখা যাচ্ছে ‘মুড’ বদলের ছবি।

শিলিগুড়ির বেঙ্গল সাফারি পার্কে বন্যপ্রাণীরা গত কয়েক দিন ধরেই রয়েছে খোশ মেজাজে। আকাশে একটু মেঘ জমতেই পেখম মেলছে সাদা ময়ূর। আবার বাঘিনী শিলা মেতেছে তার চার শাবকের সঙ্গে খেলায়।

এপ্রিল মাসে পাঁচটি সন্তানের জন্ম দিয়েছিল রয়্যাল বেঙ্গল টাইগার শিলা। যাদের মধ্যে একটি মারা গিয়েছে। তার পর থেকে বাকি চার ছানাকে আরও বেশি করে আগলে রাখছিল সে। তবে গরমের দাপট কমতে শিলার মেজাজেও বদল এসেছে। ছানারা কখনও মায়ের সঙ্গে আবার কখনও নিজেদের মধ্যে খেলছে। ইতিমধ্যেই খানিকটা বড় হয়েছে তারা। সাফারি পার্ক কর্তৃপক্ষ জানিয়েছেন, সদ্য জন্মের পর বেঁচে থাকার যে লড়াই তা খানিকটা সামলে সামলে উঠেছে এই চার নতুন সদস্য।

অন্য দিকে। মেঘ জমতেই সাফারি পার্কের সাদা ময়ূর পেখম মেলছে। বেশ খোশমেজাজে রয়েছে সে। পেখম মেলে ডাকছে সঙ্গিনীকে। মেঘলা পরিবেশে জড়তা ঝেড়ে ফেলে তৎপর হয়েছে এনক্লোজারের চিতাবাঘেরাও। আর সাফারি পার্কে আসা পর্যটকরাও সেই দৃশ্য উপভোগ করতে পারছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Siliguri Bengal Safari Park Mahananda Bengal Safari
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE