Advertisement
০৫ মে ২০২৪
China

চিনা সেনা পরিচালিত বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজিতে স্নাতক চুনওয়েই, জেরায় তথ্য

শনিবার চুনওয়েইকে মালদহ জেলা আদালতে তোলা হলে তাঁকে ১৮ জুন অবধি পুলিশি হেফাজতে রাখার নির্দেশ দেওয়া হয়।

চিনা নাগরিককে ৬ দিন পুলিশ হেফাজতে রাখার নির্দেশ আদালতের।

চিনা নাগরিককে ৬ দিন পুলিশ হেফাজতে রাখার নির্দেশ আদালতের। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
মালদহ শেষ আপডেট: ১৩ জুন ২০২১ ১৩:১৯
Share: Save:

মালদহের মালিক সুলতানপুর এলাকায় বিএসএফের হাতে ধৃত চিনা নাগরিক হান চুনওয়েইকে নিয়ে ঘনিয়ে উঠছে তদন্তকারীদের সন্দেহ। জেরায় জানা গিয়েছে, চিনের সেনা পরিচালিত বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজিতে স্নাতক চুনওয়েই। তার বাংলাদেশি ‘বন্ধু’র পরিচয় ঘিরেও তৈরি হয়েছে সন্দেহের বাতাবরণ। গোটা বিষয়টি সম্পর্কে স্পষ্ট ধারণার জন্য চুনওয়েইকে লাগাতার জেরা করা হচ্ছে।

শনিবার চুনওয়েইকে মালদহ জেলা আদালতে তোলা হলে তাঁকে ১৮ জুন অবধি পুলিশি হেফাজতে রাখার নির্দেশ দেওয়া হয়। চুনওয়েইকে জেরা করে বেরিয়ে আসছে একের পর এক বিস্ফোরক তথ্য। পুলিশের দাবি, জেরায় ওই চিনা নাগরিক জানিয়েছেন, তিনি চিনের চুন শি গং চেং বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজিতে স্নাতক। ওই বিশ্ববিদ্যালয়টি চিনা সেনার নিয়ন্ত্রণে বলেও জানা গিয়েছে। কেন ইংরেজি নিয়ে চুনওয়েই পড়াশোনা করেছিলেন, সেই প্রশ্ন ভাবাচ্ছে তদন্তকারীদের। চুনওয়েইটের ল্যাপটপটিতে পাসওয়ার্ড দেওয়া রয়েছে। তা আরও বেশি করে সন্দেহের উদ্রেক ঘটিয়েছে। ওই ল্যাপটপের পাসওয়ার্ড ক্র্যাক করার চেষ্টা চালাচ্ছেন তদন্তকারীরা।

পাশাপাশি, চুনওয়েইয়ের বাংলাদেশি ‘বন্ধু’ যিনি চাঁপাইনবাবগঞ্জের বাসিন্দা, তাঁর পরিচয় জানারও চেষ্টা চালাচ্ছে পুলিশ। বাংলাদেশে ওই চিনা নাগরিকের এক জন না একাধিক বন্ধু রয়েছেন, সে সম্পর্কেও খোঁজখোবর চালানো হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

China arrest Maldah
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE