Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৫ ডিসেম্বর ২০২১ ই-পেপার

বিনা খরচে চাকরির প্রশিক্ষণ বিডিওর

বাপি মজুমদার 
রতুয়া ২৯ নভেম্বর ২০২০ ০৩:৪৮
পড়ুয়াদের জন্য নিখরচার কোচিংয়ে ক্লাস নিচ্ছেন বিডিও ও যুগ্ম বিডিও। নিজস্ব চিত্র

পড়ুয়াদের জন্য নিখরচার কোচিংয়ে ক্লাস নিচ্ছেন বিডিও ও যুগ্ম বিডিও। নিজস্ব চিত্র

প্রতিযোগতামূলক পরীক্ষার প্রস্তুতির জন্য প্রশিক্ষণ নিতে ছুটতে হত ৫০ কিলোমিটার দূরে মালদহে। এলাকার স্নাতক উত্তীর্ণ ছেলেমেয়েদের সেই সমস্যার কথা ভেবে রতুয়ায় চালু হল বিভিন্ন চাকরির পরীক্ষার প্রশিক্ষণ কেন্দ্র। ঘরের কাছে এই কেন্দ্রে প্রশিক্ষণ দেওয়া হবে নিখরচায়। শনিবার রতুয়া বিডিও অফিস চত্বরের বিদ্যাসাগর ভবনে চালু হল ওই কেন্দ্র।

প্রথম দিনই শতাধিক পড়ুয়াকে পড়ালেন রতুয়া-১ ব্লকের বিডিও সারওয়ার আলি, জয়েন্ট বিডিও সৈকত দত্ত। স্থানীয় একটি স্বেচ্ছাসেবী সংস্থা ও জেলা তৃণমূল সম্পাদক শেখ ইয়াসিনের সহযোগিতায় প্রশিক্ষণ চলবে বলে জানা গিয়েছে।এলাকায় প্রতিযোগিতামূলক পরীক্ষার কোচিং সেন্টার চালু হওয়ায় খুশি স্থানীয়রাও। সারওয়ার বলেন, ‘‘বিনা খরচে এই কোচিং সেন্টারটি চালুর পর সেখানে প্রশিক্ষণ দেওয়ার কথা বলা হয়েছিল। ছেলেমেয়েদের কথা ভেবে সাধ্য মতো সহযোগিতা করব।’’

প্রতি শনি ও রবিবার দুপুরে প্রশিক্ষণ দেওয়া হবে। এলাকার অভিজ্ঞ শিক্ষকরাও ডব্লিউবিসিএস, পিএসসির মতো বিভিন্ন চাকরির পরীক্ষার কোচিং দেবেন। স্বেচ্ছাসেবী সংস্থার তরফে হুমায়ুন কবির ও ইয়াসিন জানান, যাঁদের সামর্থ্য নেই তাদের নিখরচায় বইপত্রও দেওয়া হবে।

Advertisement

আরও পড়ুন

Advertisement