Advertisement
২৬ এপ্রিল ২০২৪
bomb

মালদহে উদ্ধার কয়েকশো তাজা বোমা, নিষ্ক্রিয় করল পুলিশ

সামনেই বিধানসভা নির্বাচন। মালদহে তাই নিয়ে সব শিবিরেই মধ্যেই চাপা উত্তেজনা কাজ করছে।

উদ্ধার হওয়া বোমা

উদ্ধার হওয়া বোমা নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
মালদহ শেষ আপডেট: ০৪ মার্চ ২০২১ ১২:২০
Share: Save:

বিধানসভা নির্বাচনের মুখে কয়েকশো তাজা বোমা উদ্ধার হল মালদহে। বুধবার রাতে জেলার বৈষ্ণবনগর থানার আকন্দবেড়িয়া গ্রাম পঞ্চায়েত এলাকায় পুলিশের উপস্থিতিতে নিষ্ক্রিয় করা হয় সেই বোমাগুলি। হলুদ প্লাস্টিকের বলের মতো দেখতে বোমাগুলি স্থানীয় একটি স্কুলের পিছনের মাঠে প্রথম দেখতে পেয়েছিলেন গ্রামের বাসিন্দারা। পরে পুলিশ সেগুলি উদ্ধার করে নিষ্ক্রিয় করে।

সামনেই বিধানসভা নির্বাচন। মালদহে তাই নিয়ে সব শিবিরেই মধ্যেই চাপা উত্তেজনা কাজ করছে। উত্তপ্ত পরিস্থিতির মধ্যে বুধবার বিকেলে আকন্দবেড়িয়ার পাকা কোর্ট প্রাথমিক বিদ্যালয়ের পিছনে একটি বড় পাত্র ভর্তি বোমা দেখতে পান স্থানীয় মানুষেরা। তারপর খবর দেওয়া হয় পুলিশে। পুলিশ ঘটনাস্থলে পৌঁছে প্রথমে এলাকা ঘিরে ফেলে। কিছু ক্ষণের মধ্যেই উপস্থিত হয় বম্ব স্কোয়াড। রাতে বোমাগুলি ফাটিয়ে একে একে নিষ্ক্রিয় করা হয়।

হলুদ প্লাস্টিকের বলের মতো দেখতে বোমাগুলি খুবই শক্তিশালী বিস্ফোরক দিয়ে তৈরি করা হয়েছিল বলে পুলিশ সূত্রে খবর। এগুলি বাংলাদেশের প্রযুক্তিতে নির্মিত বলেও জানিয়েছে তদন্তকারীরা অফিসারেরা। যদিও কারা এবং কখন স্কুল বাড়ির পিছনে এই বোমাগুলি মজুত করেছিল, তা এখনও স্পষ্ট করে জানতে পারেনি পুলিশ। স্থানীয়দের আশঙ্কা, আসন্ন বিধানসভা নির্বাচনের সময় এলাকার শান্তি বিঘ্নিত করতেই এই বোমা মজুত করে রাখা হয়েছিল। স্থানীয় তৃণমূল নেতৃত্বের অভিযোগ, ঘটনার সঙ্গে বিজেপি জড়িয়ে রয়েছে। যদিও গেরুয়া শিবির অভিযোগ অস্বীকার করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

bomb Maldah
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE