Advertisement
১৮ মে ২০২৪
Train accident

Bikaner–Guwahati Express: শিলিগুড়ির কাছে এ বার লাইনচ্যুত বিকানের-গুয়াহাটি এক্সপ্রেসের ইঞ্জিন

গত ১৩ জানুয়ারি নিউ ময়নাগুড়ি ও নিউ দোহমনি স্টেশনের মাঝামাঝি জায়গায় লাইনচ্যুত হয়ে বড় দুর্ঘটনার কবলে পড়ে বিকানের-গুয়াহাটি এক্সপ্রেস।

—নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
ময়নাগুড়ি শেষ আপডেট: ২২ জানুয়ারি ২০২২ ২১:১২
Share: Save:

এ বার লাইনচ্যুত বিকানের-গুয়াহাটি এক্সপ্রেসের ইঞ্জিন। শনিবার সন্ধ্যায় ইঞ্জিনটিকে শিলিগুড়ি জংশনের ডিজেল শেডে নিয়ে আসার সময় ওই দুর্ঘটনা ঘটে।

গত ১৩ জানুয়ারি নিউ ময়নাগুড়ি ও নিউ দোহমনি স্টেশনের মাঝামাঝি লাইনচ্যুত হয়ে বড় দুর্ঘটনার কবলে পড়ে বিকানের-গুয়াহাটি এক্সপ্রেস। ওই ঘটনায় মৃত্যু হয় ৯ জন যাত্রীর। গুরুতর আহত হন কম পক্ষে ৪০ জন। প্রাথমিক তদন্তের পর ওই ট্রেনের ইঞ্জিনটিকে নিয়ে আসা হচ্ছিল জংশনের ডিজেল শেডে।

সেই সময় শেডের আগেই ঘটে এই বিপত্তি। এবারও মোটর কাজ করা বন্ধ হওয়ায় চাকা আটকে এই ঘটনা ঘটল বলে জানা গিয়েছে। এই ঘটনার জেরে বন্ধ হয়ে যায় ওই লাইনে ট্রেন চলাচল। ঘুর পথে চালানো হয় সিকিম-মহানন্দা এক্সপ্রেস।

প্রায় আধ ঘন্টার প্রচেষ্টায় ইঞ্জিন্টিকে নিয়ে যাওয়া হয় ডিজেল লোকো শেডে। কেন আবার একই ঘটনা ঘটল, তা খতিয়ে দেখা হচ্ছে বলে খবর রেল দফতর সূত্রে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Train accident
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE