Advertisement
০২ মে ২০২৪
Udayan Guha

মন্ত্রী উদয়নের কনভয়ে বোমা ছোড়ার অভিযোগ বিজেপির বিরুদ্ধে, অস্বীকার গেরুয়া শিবিরের

বৃহস্পতিবার দিনহাটার নাজিরহাট গ্রাম পঞ্চায়েত এলাকায় উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহের কনভয়কে লক্ষ্য করে বোমা ছোড়ার অভিযোগ উঠল বিজেপির বিরুদ্ধে।

—নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কোচবিহার শেষ আপডেট: ১০ অগস্ট ২০২৩ ২০:২৬
Share: Save:

ভোট পর্বে রাজনৈতিক সংঘর্ষে বার বার উত্তপ্ত হয়েছে কোচবিহার। পঞ্চায়েত বোর্ড গঠন পর্বেও তার ব্যতিক্রম দেখা গেল না। বৃহস্পতিবার দিনহাটার নাজিরহাট গ্রাম পঞ্চায়েত এলাকায় উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহের কনভয়কে লক্ষ্য করে বোমা ছোড়ার অভিযোগ উঠল বিজেপির বিরুদ্ধে। গেরুয়া শিবিরের দাবি, ভিত্তিহীন অভিযোগ করা হচ্ছে। বিজেপি এই ঘটনার সঙ্গে জড়িত নয়। বোমা ছোড়া হয়ে থাকলে তার নেপথ্যে শাসক শিবিরের গোষ্ঠীকোন্দল রয়েছে।

তৃণমূল সূত্রে খবর, শালমারা গ্রাম পঞ্চায়েত এলাকা থেকে নাজিরহাটের দিকে যাচ্ছিলেন উদয়ন। কনভয়ে দু’টি গাড়ির পরেই ছিল মন্ত্রীর গাড়ি। অভিযোগ, মশালডাঙা ঢোকার সময় উদয়নের কনভয়ের সামনে বোমা ফাটার বিকট শব্দ হয়। সঙ্গে সঙ্গে ধোঁয়ায় ঢেকে যায় গোটা রাস্তা। দাঁড়িয়ে যায় কনভয়। শাসকদলের দাবি, মন্ত্রীকে প্রাণে মারার চেষ্টা করেছে বিজেপি। যদিও এই ঘটনায় কেউ জখম হননি বলেই খবর তৃণমূল সূত্রে। উদয়ন বলেন, ‘‘নাজিরহাট যাওয়ার সময় কনভয়ের সামনে বোমা ছোড়া হয়েছে। আমার গাড়ির সামনে আরও দু’টি গাড়ি ছিল। বাইকে করেও অনেকে যাচ্ছিলেন। যদিও কারও কিছু হয়নি। বিজেপির লোকেরাই এই কাজ করেছে।’’

এই অভিযোগ অস্বীকার করেছে বিজেপি। দলের জেলা সভাপতি সুকুমার রায় বলেন, ‘‘ভিত্তিহীন অভিযোগ করছে উদয়ন গুহ। বিজেপি হিংসার রাজনীতি করে না। শালমারা গ্রাম পঞ্চায়েত এলাকায় তৃণমূলের গোষ্ঠীকোন্দল চরম আকার ধারণ করেছে। আজ গ্রাম পঞ্চায়েতের বোর্ড গঠনে সেই গোষ্ঠীকোন্দল প্রকাশ্যে আসে। তৃণমূলের গোষ্ঠীকোন্দলের জেরেই এই ঘটনা। গোষ্ঠীদ্বন্দ্ব ঢাকতেই বিজেপির ঘাড়ে দোষ চাপাচ্ছেন উদয়ন গুহ।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Udayan Guha TMC BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE