Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৬ অগস্ট ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Dinhata Bypoll: মনোনয়নপত্র জমা দিনহাটার বিজেপি প্রার্থী অশোক মণ্ডলের, বিক্ষোভ তৃণমূলের

জেলা বিজেপি সূত্রে খবর, শুক্রবার মিছিল করে দিনহাটা মহাকুমাশাসকের দফতরে গিয়ে মনোনয়নপত্র জমা দেন অশোক।

নিজস্ব সংবাদদাতা
কোচবিহার ০৮ অক্টোবর ২০২১ ২১:৪১
Save
Something isn't right! Please refresh.
মনোনয়নপত্র জমা দিচ্ছেন দিনহাটা বিধানসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী অশোক মণ্ডল।

মনোনয়নপত্র জমা দিচ্ছেন দিনহাটা বিধানসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী অশোক মণ্ডল।
—নিজস্ব চিত্র।

Popup Close

মনোনয়নপত্র জমা দিতে গিয়ে তৃণমূলের বিক্ষোভের মুখে পড়লেন দিনহাটা বিধানসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী অশোক মণ্ডল। শুক্রবার এই বিক্ষোভ প্রদর্শনকে কেন্দ্র করে উত্তেজনা ছড়ায় দিনহাটার হলের মাঠ এলাকায়। পরে পুলিশ দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তবে এই ঘটনা নিয়ে চাপানউতর শুরু হয়েছে বিজেপি এবং তৃণমূলের মধ্যে।

জেলা বিজেপি সূত্রে খবর, শুক্রবার মিছিল করে দিনহাটা মহাকুমাশাসকের দফতরে গিয়ে মনোনয়নপত্র জমা দেন অশোক। অশোকের সঙ্গে উপস্থিত ছিলেন বিজেপি-র জেলা সভানেত্রী মালতি রাভা রায়-সহ একাধিক বিধায়ক এবং জেলা নেতৃত্ব।

মহাকুমাশাসকের অফিসে যাওয়ার পথে হলের মাঠ এলাকায় বিজেপি-র মিছিলকে লক্ষ্য করে বিক্ষোভ প্রদর্শন করে তৃণমূল। তৃণমূল ছাত্র পরিষদের সদস্যরা ‘জয় বাংলা’ স্লোগান দিতে থাকেন। এই ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়ায় ওই এলাকায়। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে বিক্ষোভকারীদের সরিয়ে দেয় দিনহাটা থানার পুলিশ।

Advertisement
হলের মাঠ এলাকায় তৃণমূলের বিক্ষোভ।

হলের মাঠ এলাকায় তৃণমূলের বিক্ষোভ।
—নিজস্ব চিত্র।


বিজেপি-র অভিযোগ, মনোনয়নপত্র জমা দিতে শান্তিপূর্ণ ভাবে মিছিল করা হচ্ছিল। তবে তাতে অশান্তি করতে তৃণমূলের ঝান্ডা নিয়ে কয়েক জন যুবক বাধা সৃষ্টি করে। বিজেপি-র জেলা সভানেত্রী মালতি রাভা রায়ের অভিযোগ, ‘‘গত বিধানসভা নির্বাচনের পর থেকে জেলা জুড়ে সন্ত্রাসের পরিবেশ তৈরি করেছে তৃণমূল। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলছেন বাংলায় গণতন্ত্র রয়েছে। কিন্তু মহকুমাশাসকের দফতরের দশ হাত দূরে তৃণমূলের গুন্ডাবাহিনী বাধা সৃষ্টি করে। এই সন্ত্রাসের জবাব দেবে সাধারণ মানুষ। দিনহাটার উপনির্বাচনে বিজেপি-কে ভোট দিয়ে বিপুল ভোটে জয়যুক্ত করবে।’’

বিজেপি-র অভিযোগ নস্যাৎ করেছেন জেলা তৃণমূল নেতৃত্ব। তৃণমূল ছাত্র পরিষদের জেলা সভাপতি অনির্বাণ সাহা বলেন, ‘‘আজ (শুক্রবার) দিনহাটা নীপেন্দ্র নারায়ণ পাঠাগারে আমাদের সংগঠনের কর্মসূচি ছিল। সেখান থেকে ফেরার সময় তৃণমূল ছাত্র পরিষদের সদস্যরা স্লোগান দিয়েছে। কিন্তু বিজেপি ‘জয় বাংলা’ স্লোগানে ভয় পায়। কারণ তারা বাংলাকে ভালবাসে না। যারা বাংলা ভাগের চক্রান্ত করে, তারা ‘জয় বাংলা’ স্লোগান শুনতে পারে না। বিজেপি যে অভিযোগ করছে তা সম্পূর্ণ ভিত্তিহীন। মিথ্যে অভিযোগ করে তৃণমূল ছাত্র পরিষদকে আটকানো যায় না এবং ভবিষ্যতেও আটকানো যাবে না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement