Advertisement
০৬ মে ২০২৪
BJP faced Agitation

১০০ দিনের টাকা কই!নিজের এলাকাতেই বিজেপি বিধায়ককে ঘিরে বিক্ষোভ শীতলখুচিতে

কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের গ্রেফতারির দাবিতে সরব শাসকদল। বিক্ষোভের মুখে পড়তে হয়েছে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারকে।

বিক্ষোভের মুখে বিজেপি বিধায়ক।

বিক্ষোভের মুখে বিজেপি বিধায়ক। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কোচবিহার শেষ আপডেট: ০৬ জানুয়ারি ২০২৪ ২৩:১৩
Share: Save:

নিজের বিধানসভা কেন্দ্রে বিক্ষোভের মুখে পড়লেন বিজেপি বিধায়ক। আবাস যোজনা ও ১০০ দিনের কাজের টাকার দাবিতে কোচবিহারের শীতলখুচির বিধায়ক বরেনচন্দ্র বর্মণকে ঘিরে বিক্ষোভ দেখানো হল। বরেনের অভিযোগ, তৃণমূলের নেতারাই পরিকল্পনা করে এই সব ঘটনা ঘটাচ্ছেন। পাল্টা শাসকদলের দাবি, ভোটের পর আর এলাকায় দেখা যায়নি বিধায়ককে। আবাস যোজনা ও ১০০ দিনের কাজের বকেয়া টাকা নিয়ে এলাকার মানুষ ক্ষুব্ধ। তাঁরাই বিক্ষোভ দেখিয়েছেন।

কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের গ্রেফতারির দাবিতে সরব শাসকদল। বিক্ষোভের মুখে পড়তে হয়েছে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারকে। তা নিয়ে শুক্রবার সরগরম ছিল জেলার রাজনীতি। শনিবার বিক্ষোভ চলল বরেনকে ঘিরে। বিজেপি সূত্রে খবর, দলীয় কাজে বৈরাগীরহাট গ্রাম পঞ্চায়েত এলাকায় গিয়েছিলেন বিধায়ক। সেখানে তাঁকে ঘিরে বিক্ষোভ দেখানো হয়। অভিযোগ, তাঁকে অকথ্য ভাষায় গালিগালাজ করে স্লোগান দিতে থাকেন বিক্ষোভকারীরা। পরে মাথাভাঙা থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। বরেন বলেন, ‘‘বিক্ষোভকারীরা ১০০ দিনের কাজের টাকা আর আবাস যোজনার টাকা চাইছিল। ওদের বোঝানো হয়েছে, রাজ্য সরকারই ১০০ দিনের টাকার হিসাব দিতে পারছে না। প্রকৃত উপভোক্তারা বঞ্চিত হয়েছেন। প্রকল্পের টাকায় দুর্নীতি হয়েছে। তৃণমূলই এলাকায় বিশৃঙ্খলা তৈরি করার জন্য পরিকল্পিত ভাবে এ সব করাচ্ছে।’’

পাল্টা বৈরাগীরহাট গ্রাম পঞ্চায়েতের তৃণমূল অঞ্চল সভাপতি নীরেন বর্মণ বলেন, ‘‘নির্বাচনের পর থেকে বিধায়ককে এলাকায় দেখা যায়নি। সাধারণ মানুষ ১০০ দিনের কাজের টাকা পাচ্ছে না। আবাস যোজনার টাকাও পাচ্ছে না সাধারণ মানুষ। আজ এত দিন পর বিধায়ককে সামনে পেয়ে বিক্ষোভ দেখিয়েছে তারা।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cooch Behar Sitalkuchi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE