Advertisement
০৫ মে ২০২৪
BJP-TMC Conflict

সুকান্ত ফিরতেই রক্তক্ষরণ! কোচবিহারে শতাধিক পরিবারের পর শাসকদলে যোগ বিজেপির জেলা সম্পাদকের

সন্ধ্যায় শাসকদলে নাম লেখালেন বিজেপির খোদ জেলা সম্পাদক! কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের গ্রেফতারির দাবিতে সরব হয়েছে তৃণমূল। সেই আবহে জেলায় গিয়েছিলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার।

(বাঁ দিকে) সুকান্ত মজুমদার। উদয়ন গুহের সঙ্গে জয়দীপ ঘোষ (ডান দিকে)।

(বাঁ দিকে) সুকান্ত মজুমদার। উদয়ন গুহের সঙ্গে জয়দীপ ঘোষ (ডান দিকে)। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কোচবিহার শেষ আপডেট: ০৭ জানুয়ারি ২০২৪ ২৩:২৬
Share: Save:

সকালে শতাধিক পরিবার বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছিলেন। সন্ধ্যায় শাসকদলে নাম লেখালেন বিজেপির খোদ জেলা সম্পাদক! কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের গ্রেফতারির দাবিতে সরব হয়েছে তৃণমূল। সেই আবহে জেলায় গিয়েছিলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। তিনি ফেরার পরে দলে এই রক্তক্ষরণ নিয়ে স্বাভাবিক ভাবেই আলোচনা শুরু হয়েছে। গেরুয়া শিবিরের অবশ্য দাবি, এতে তাদের কোনও ক্ষতি হবে না। কিন্তু কটাক্ষ করতে ছাড়ছে না শাসকদল।

রবিবার সকালে কোচবিহারের নাটাবাড়ির ১৭ নম্বর মণ্ডলের গুড়িয়াহাটি ১ গ্রাম পঞ্চায়েতের ১৪৭ নম্বর বুথের শতাধিক পরিবার বিজেপি ছেড়ে তৃণমূলে যোগদান করেছে। জেলা তৃণমূল কার্যালয়ে জেলা সভাপতি অভিজিৎ দে ভৌমিকের হাত থেকে দলীয় পতাকা তুলে নেন তাঁরা। এর পর সন্ধ্যায় বিজেপি ছেড়ে তৃণমূলে যোগদান করলেন দলেরই জেলা সম্পাদক জয়দীপ ঘোষ। জেলা কার্যালয়ে উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী উদয়ন গুহের হাত ধরে তিনি তৃণমূলে যোগদান করেন। গত পুরভোটের পর তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন জয়দীপ। তাঁর প্রত্যাবর্তনে উদয়ন বলেন, ‘‘জয়দীপ ঘোষ পুনরায় ফিরে আসায় আমরা আনন্দিত। তবে সে যে দিন দল ছেড়ে চলে গিয়েছিল, সে দিন আমরা অবাক হয়েছিলাম। আবার সে দলে ফিরে এসেছে, দলের হয়ে কাজ করবে। বিজেপিতে গিয়ে জয়দীপ ঘোষ নিশ্চয়ই বুঝেছে, তার আসল ঘর কোনটি।’’ তৃণমূলে ফিরে এসে জয়দীপ বলেন, ‘‘পরিবারের মধ্যে এই ধরনের ভুল বোঝাবুঝি হয়ে থাকে। সেই ভুল বোঝাবুঝিগুলো মিটে গিয়েছে। তাই আবার তৃণমূলে যোগদান করলাম।’’

বিজেপির জেলা সভাপতি সুকুমার রায় বলেন, ‘‘তৃণমূলের চাপের মুখে পড়ে যোগ দিয়েছে জয়দীপ। তার সঙ্গে একজন কর্মীও যায়নি। এর জন্য দলের কোনও ক্ষতি হবে না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TMC BJP Sukanta Majumdar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE