Advertisement
২৪ জুলাই ২০২৪
Drinking Water Crisis in Siliguri

জলের সমস্যা মেটেনি, শিলিগুড়ি পুরসভায় এ বার কলসি ভেঙে বিক্ষোভ বিজেপির মহিলা মোর্চার

শিলিগুড়ি পুরসভার সামনে বিজেপির মহিলাদের বিক্ষোভে পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। জলের কলসি ভেঙে বিক্ষোভ দেখিয়েছেন মহিলারা। এলাকায় প্রচুর মহিলা পুলিশ মোতায়েন করা হয়েছে।

শিলিগুড়ি পুরসভার সামনে বিজেপির মহিলাদের বিক্ষোভ।

শিলিগুড়ি পুরসভার সামনে বিজেপির মহিলাদের বিক্ষোভ। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
শিলিগুড়ি শেষ আপডেট: ০১ জুন ২০২৪ ১৫:২৯
Share: Save:

শিলিগুড়িতে জলের সমস্যা মেটেনি। এখনও জল কিনে খেতে হচ্ছে মানুষকে। ভরসা বলতে পুরসভার দেওয়া কিছু জলের পাউচ। অভিযোগ, তা এত মানুষের তেষ্টা মেটাতে পর্যাপ্ত নয়। জলের দাবিতে এ বার শিলিগুড়ি পুরসভার সামনে বিক্ষোভ দেখাল বিজেপির মহিলা মোর্চা। দলের কর্মীদের নিয়ে পুরসভার সামনে গিয়ে বিক্ষোভ দেখান ডাবগ্রাম-ফুলবাড়ির বিজেপি বিধায়ক শিখা চট্টোপাধ্যায়। মাটির কলসি পুরসভার সামনে নিয়ে গিয়ে ভাঙেন তাঁরা।

শিলিগুড়ি পুরসভার সামনে বিজেপির মহিলাদের বিক্ষোভে পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। পুরসভার ভিতরে ঢুকে মেয়র গৌতম দেবের সঙ্গে দেখা করতে চান বিক্ষোভকারীরা। কিন্তু পুলিশ তাঁদের বাধা দেয়। এর পরেই পুলিশের সঙ্গে ধস্তাধস্তি শুরু হয় মহিলাদের। এলাকায় প্রচুর মহিলা পুলিশ মোতায়েন করা হয়েছে। শিলিগুড়ির বাঘাযতীন পার্ক থেকে পুরনিগম পর্যন্ত মিছিল করে বিজেপির মহিলা মোর্চা। মেয়রের বিরুদ্ধে স্লোগান তোলেন তাঁরা।

বিধায়ক শিখার অভিযোগ, মহিলাদের মারধর করা হয়েছে। মেয়রের পদত্যাগও দাবি করেছেন তিনি। শিখা বলেন, ‘‘বিষজল খেয়ে প্রচুর মানুষ অসুস্থ হয়ে পড়েছেন। আমরা তার কথা বলতে এসেছি। মেয়রকে সে কথা জানাতে এসেছি। কিন্তু পুলিশ আমাদের ঢুকতে দিচ্ছে না। উল্টে আমাদের মেয়েদের মারধর করা হল। চুল ধরে টানাটানি করা হল। পুলিশ তৃণমূলের ক্যাডার হয়ে গিয়েছে। জল পাওয়া আমাদের গণতান্ত্রিক অধিকার। সেই অধিকারের কথা আমরা মেয়রকে জানাতে এসেছি। তিনি যদি এ সব কথা না শুনতে চান, তা হলে তাঁর পদে থেকে লাভ কী? আমরা মেয়রের পদত্যাগ দাবি করছি। তিনি সব দিক থেকে ব্যর্থ।’’

উল্লেখ্য, বুধবার থেকে শিলিগুড়িতে পানীয় জলের সঙ্কট দেখা দিয়েছে। মেয়র ঘোষণা করেছেন, পুরসভা থেকে সরবরাহ করা জল খাওয়ার অযোগ্য। তবে অন্যান্য কাজ ওই জল দিয়ে করা যাবে। এর পরেই পুরসভার বিরুদ্ধে বিক্ষোভ শুরু হয়। প্রথম দিন পথে নেমেছিল সিপিএম। প্রাক্তন মেয়র অশোক ভট্টাচার্যের নেতৃত্বে মেয়রকে ঘিরে বিক্ষোভ দেখানো হয়। তার পরের দিন বিজেপি পুরসভার সামনে বিক্ষোভ দেখায়। যার জেরে সাংবাদিক বৈঠক শেষ করতে পারেননি গৌতম। এ বার পথে নামলেন বিজেপির মহিলারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE