Advertisement
০৩ মে ২০২৪
bsf jawan

দুষ্কৃতীর গুলি, আহত জওয়ান

সীমান্ত গ্রামের বাসিন্দাদের দাবি, নেশার সিরাপ পাচারেও ‘সাপ্লাই চেন’ কাজ করে। ভিন্ রাজ্য থেকে সড়ক কিংবা রেলপথে মালদহে নেশার সিরাপের বোতল মজুত করা হয়।

আহত বিএসএফ জওয়ান।

আহত বিএসএফ জওয়ান। — ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
গোয়ালপোখর শেষ আপডেট: ২০ ফেব্রুয়ারি ২০২৩ ০৯:৪০
Share: Save:

পাচার রুখতে গিয়ে দুষ্কৃতীদের গুলিতে আহত হলেন এক বিএসএফ জওয়ান। শনিবার রাতে ঘটনাটি ঘটেছে গোয়ালপোখোর থানার ভারত-বাংলাদেশ সীমান্তের তিনগাঁওয়ে। গুলিবিদ্ধ বিএসএফ জওয়ান মুকেশচাঁদ শর্মা ইসলামপুর মহকুমা হাসপাতালে চিকিৎসাধীন। তাঁর পেটের বাঁ দিকে গুলি লেগেছে বলে হাসপাতাল সূত্রে জানা গিয়েছে। ঘটনায় বিএসএফ একজন দুষ্কৃতীকে আটক করে। ধৃতের নাম মহম্মদ সুমন। বাড়ি বাংলাদেশের ঠাকুরগাঁও জেলার হরিপুরে। ধৃতের কাছ থেকে একটি দেশীয় পিস্তল, ৩২৬ বোতল কাফ সিরাপ উদ্ধার হয়েছে বলে বিএসএফ জানিয়েছে।

ইসলামপুর পুলিশ জেলার সুপার বিশপ সরকার বলেন, ‘‘রবিবার বিকেলে ধৃতকে বিএসএফ গোয়ালপোখর থানা পুলিশের হাতে তুলে দিয়েছে।’’

বিএসএফ সূত্রের খবর, ওই দিন রাতে একদল দুষ্কৃতী কাঁটাতারের বেড়া কেটে কাফ সিরাপ পাচার করার চেষ্টা করছিল। অভিযোগ, টহলরত বিএসএফ জওয়ানেরা বাধা দেওয়ার চেষ্টা করলে বিএসএফকে লক্ষ্য করে গুলি চালায় দুষ্কৃতীরা। গুলিতে আহত হন টহলরত বিএসএফ জওয়ান মুকেশ। বিএসএফ এক রাউন্ড গুলি চালালে তিনজন দুষ্কৃতী পালিয়ে যায়।

সীমান্ত গ্রামের বাসিন্দাদের দাবি, নেশার সিরাপ পাচারেও ‘সাপ্লাই চেন’ কাজ করে। ভিন্ রাজ্য থেকে সড়ক কিংবা রেলপথে মালদহে নেশার সিরাপের বোতল মজুত করা হয়। আগে ট্রাকে করে সিরাপের বোতল আসত। পুলিশ, গোয়েন্দাদের নজর এড়াতে এখন ছোট ছোট ভাগে সিরাপের বোতল জেলায় নিয়ে আসা হচ্ছে বলে অভিযোগ। জেলা পুলিশের এক কর্তা জানান, পুলিশের টহলে বিভিন্ন সময়ে কাশির সিরাপ উদ্ধার হয়েছে। জেলায় নজরদারি বাড়ানো হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

bsf jawan Terrorist Attack
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE