×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৮ মে ২০২১ ই-পেপার

চলল গুলি, রক্ষা নেতার

নিজস্ব সংবাদদাতা
কোচবিহার ২২ ডিসেম্বর ২০২০ ০৬:০২
—প্রতীকী ছবি

—প্রতীকী ছবি

বাজার থেকে বাড়ি ফেরার পথে তৃণমূলের শ্রমিক সংগঠনের এক নেতাকে লক্ষ্য করে গুলি চালানোর অভিযোগ উঠল। সোমবার কোচবিহারের পুণ্ডিবাড়ি থানার খাগরাবাড়িতে। আইএনটিটিইউসি-র কোচবিহার জেলা সহ-সভাপতির দায়িত্বে থাকা ওই নেতার নাম পার্থ মল্লিক। তাঁর অভিযোগ, ওই ঘটনার পিছনে দলেরই অঞ্চল কমিটির দায়িত্বে থাকা এক নেতার হাত রয়েছে।

খাগরাবাড়ি কোচবিহার শহর লাগোয়া এলাকা। ওই এলাকার দিকেই শহর ক্রমশ বাড়ছে। সেখানে জমির চাহিদাও বাড়ছে পাল্লা দিয়েছে। ওই এলাকায় জমির কারবার, তোলাবাজি নিয়ে একাধিক বার অভিযোগ উঠেছে। স্থানীয় সূত্রে খবর, জমি নিয়ে বিজেপির সঙ্গে শাসকদলের একটি অংশের বিবাদও চরম জায়গায় পৌঁছেছিল। কিন্তু শাসকদলের মধ্যে রাজনৈতিক কোন্দলের কথা তেমন ভাবে কখনও ক্রমশ প্রকাশ্যে আসেনি।

দলীয় সূত্রে জানা গিয়েছে, ওই এলাকায় এক সময় রাজনীতিতে পার্থ প্রথম সারিতে থাকলেও পরে তিনি পিছিয়ে পড়েন। বর্তমানে শাসক দলের খাগরাবাড়ি অঞ্চল সভাপতি সজল সরকারের হাতেই দলের নিয়ন্ত্রণ রয়েছে। এ দিন সজল অবশ্য বলেন, ‘‘এখানে তৃণমূলের কোনও দ্বন্দ্ব নেই। আর পার্থ মল্লিক দলের কাজ সে ভাবে করেন না। তাঁকে মিটিং-মিছিলেও দেখা যায় না। কেন তিনি এমন অভিযোগ তুলছেন বুঝতে পারছি না।” পুলিশ জানায়, তদন্ত হচ্ছে। দলের কোচবিহার জেলা সভাপতি পার্থপ্রতিম রায় বলেন, “এমন একটি ঘটনা শুনেছি। পুলিশের সঙ্গে কথা বলেছি। অন্যায় করলে কেউ ছাড় পাবে না।”

Advertisement
Advertisement