Advertisement
১১ মে ২০২৪
KLO

KLO-Centre meet: কেএলও-কেন্দ্র আলোচনা সফলে হলে আমাদের সমস্য মিটবে: কোচ-রাজবংশী জাতীয় পরিষদ

কামতাপুর লিবারেশন অর্গানাইজেশন (কেএলও) ও কেন্দ্রের মধ্যে আলোচনার সম্ভাবনাকে সদর্থক দৃষ্টিতেই দেখছেন অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা।

নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
শিলিগুড়ি শেষ আপডেট: ০২ ডিসেম্বর ২০২১ ২৩:৩৮
Share: Save:

কামতাপুর লিবারেশন অর্গানাইজেশন (কেএলও) ও কেন্দ্রের মধ্যে আলোচনার সম্ভাবনাকে সদর্থক দৃষ্টিতেই দেখছেন অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা। আলোচনা সফল হলে অসম ও পশ্চিমবঙ্গের কোচ রাজবংশীদের দীর্ঘ দিনের দাবিদাওয়ার সুরাহা হবে বলেই মনে করছে কোচ-রাজবংশী জাতীয় পরিষদ।

হিমন্ত টুইটারে লেখেন, ‘‘ওই অঞ্চলে শান্তি ফেরানোর প্রক্রিয়ায় ভারত সরকার যে ভাবে প্রচেষ্টা চালাচ্ছে, তাতে সাড়া দিয়ে কেএলও-র আলোচনায় বসতে রাজি হওয়াকে সাধুবাদ জানাচ্ছি। এই আলোচনাকে সফল করতে সব রকম ভাবে সাহায্য করবে অসম সরকার।’’

এর প্রেক্ষিতেই কোচ-রাজবংশী জাতীয় পরিষদের সাধারণ সম্পাদক বিশ্বজিৎ রায় বলেন, ‘‘ভারত সরকার জীবন সিংহের নেতৃত্বাধীন কামতাপুর লিবারেশন অর্গানাইজেশনের (কেএলও) সঙ্গে শান্তি আলোচনায় বসতে চলেছে। কেএলও দীর্ঘ দিন ধরেই স্বাধীন কামতাপুরের জন্য লড়াই করে আসছে। আলোচনা সফল হলে অসম-পশ্চিমবঙ্গের (কামতাপুর) সমস্ত কোচ রাজবংশীদের সমস্যার একটি স্থায়ী সমাধান পাওয়া সম্ভব হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

KLO Assam Hemanta Viswasharma,
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE