Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Child death

Raiganj: আবার শিশু মৃত্যু, বাড়ছে জ্বর-শ্বাসকষ্ট

মেডিক্যাল সূত্রে খবর, বুধবার সকাল পর্যন্ত গত ৩৬ ঘণ্টায় রায়গঞ্জ মেডিক্যালের এসএনসিইউ ইউনিটে তিন শিশুর মৃত্যু হয়েছে।

অপেক্ষা: বুস্টার ডোজ় নিতে এসএসকে কর্মীরা। নিজস্ব চিত্র

অপেক্ষা: বুস্টার ডোজ় নিতে এসএসকে কর্মীরা। নিজস্ব চিত্র

গৌর আচার্য 
রায়গঞ্জ শেষ আপডেট: ২০ জানুয়ারি ২০২২ ০৭:১১
Share: Save:

একেই উত্তর দিনাজপুর জেলায় করোনার সংক্রমণ তুঙ্গে। তার উপর জেলা জুড়ে করোনার উপসর্গ জ্বর ও শ্বাসকষ্টের রোগীর সংখ্যা বাড়ছে। এই পরিস্থিতিতে জ্বর ও শ্বাসকষ্টের উপসর্গ নিয়ে রায়গঞ্জ মেডিক্যালের এসএনসিইউ ইউনিটে নতুন করে শিশু মৃত্যুর ঘটনায় মেডিক্যাল ও স্বাস্থ্যকর্তাদের মধ্যে উদ্বেগ ছড়িয়েছে।

মেডিক্যাল সূত্রে খবর, বুধবার সকাল পর্যন্ত গত ৩৬ ঘণ্টায় রায়গঞ্জ মেডিক্যালের এসএনসিইউ ইউনিটে তিন শিশুর মৃত্যু হয়েছে। জেলার বিভিন্ন এলাকার বাসিন্দা একমাসের কম বয়সি ওই তিন শিশু জন্মের পর থেকেই কখনও জ্বর, আবার কখনও শ্বাসকষ্টের সমস্যায় ভুগছিল। গত বছরের নভেম্বর মাস জুড়ে ও ডিসেম্বর মাসের প্রথম সপ্তাহ পর্যন্ত ওই ইউনিটে শিশুদের মৃত্যুর ঘটনা অব্যাহত ছিল। এই পরিস্থিতিতে জেলায় ঝড়ের গতিতে করোনার সংক্রমণ বাড়তে থাকার সময়ে ফের করোনার উপসর্গ জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে ওই ইউনিটে পর পর তিন শিশুর মৃত্যুর ঘটনায় উদ্বিগ্ন জেলা স্বাস্থ্য দফতর ও মেডিক্যালের কর্তারা। বুধবার ওই তিন শিশুর মৃত্যুর কারণও খতিয়ে দেখেছেন মেডিক্যাল কর্তৃপক্ষ।

মঙ্গলবার রাতে জেলায় একদিনে ৪৩৫ জন বাসিন্দার করোনা পজ়িটিভ রিপোর্ট এসেছে। করোনার তৃতীয় ঢেউয়ে এখনও পর্যন্ত এটাই একদিনে জেলায় সর্বাধিক সংক্রমণ বলে জেলা স্বাস্থ্য দফতর সূত্রের খবর। ওই দিন পর্যন্ত চলতি মাসে জেলায় করোনা আক্রান্ত এক কিশোর ও দুই যুবক-সহ দশ জনের মৃত্যু হয়েছে। করোনায় আক্রান্ত হয়েছেন ২৭৯০ জন। রায়গঞ্জ মেডিক্যালের সুপার প্রিয়ঙ্কর রায়ের অবশ্য বক্তব্য, “ওই তিন শিশুর মৃত্যুর সঙ্গে করোনার কোনও সম্পর্ক নেই। অপরিণত ও কম ওজন নিয়ে প্রসব হওয়ার জেরে তিনটি শিশুই অপুষ্টি ও নিউমোনিয়ায় ভুগছিল। তার জেরেই শিশুগুলি মারা গিয়েছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Child death Coronavirus
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE