Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৬ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

শহর দেখল দুই মিছিল

এই বক্তব্যকে অবশ্য আমল দিতে চাননি পর্যটনমন্ত্রী তথা তৃণমূলের দার্জিলিং জেলা সভাপতি গৌতম দেব। তিনি বলেন, ‘‘সামান্য কিছু লোক নিয়ে মিছিল হয়েছে।

নিজস্ব সংবাদদাতা
শিলিগুড়ি ১২ জুলাই ২০১৭ ০৩:০০
Save
Something isn't right! Please refresh.
ঢল: ধিক্কার মিছিল বামেদের। নিজস্ব চিত্র

ঢল: ধিক্কার মিছিল বামেদের। নিজস্ব চিত্র

Popup Close

দুপুরে শহরের পথে মিছিল করল বিজেপি। বিকেলে প্রায় একই রাস্তায় মিছিল হল বামেদের। বিজেপির মিছিল ছিল বাদুরিয়া এবং চোপড়ার ঘটনার প্রতিবাদে। আর অশান্ত পাহাড়ে গুলিতে একাধিক মৃত্যুর বিচারবিভাগীয় তদন্তের দাবিতে পথে নেমেছিল বামেরা। মঙ্গলবার এই জোড়া মিছিলে যানজটও হয় শিলিগুড়ি শহরে।

মঙ্গলবার দুপুর সাড়ে বারোটা নাগাদ হাসমিচকের দলীয় কার্যালয়ের সামনে থেকে মিছিল শুরু হয় বিজেপির। সেবকমোড়, পানিট্যাঙ্কি মোড়, বিধান রোড ঘুরে ফের হাসমিচকে এসে মিছিল শেষ হয়। মিছিল ঘিরে ছিল পুলিশের কড়া নজরদারি। বাদুরিয়া এবং চোপড়ার ঘটনায় মুখ্যমন্ত্রীর পদত্যাগ দাবি করেন বিজেপি নেতৃত্ব। পাহাড়ে অশান্তির জন্যও মুখ্যমন্ত্রীকে দুষেছেন তাঁরা। বিজেপি’র রাজ্য সম্পাদক প্রতাপ বন্দ্যোপাধ্যায় বলেন, ‘‘পাহাড়ে আগুন জ্বালিয়েছেন স্বয়ং মুখ্যমন্ত্রী। সেই আগুন নেভাতে হবে তাঁকেই।’’

এই বক্তব্যকে অবশ্য আমল দিতে চাননি পর্যটনমন্ত্রী তথা তৃণমূলের দার্জিলিং জেলা সভাপতি গৌতম দেব। তিনি বলেন, ‘‘সামান্য কিছু লোক নিয়ে মিছিল হয়েছে। কেন্দ্রকে দিয়ে তারা রাজ্য ভাগ করাতে উস্কাচ্ছে। মানুষ সবই দেখছেন। সময় মতো তারা উত্তর দেবেন।’’

Advertisement



পথে বিজেপিও। নিজস্ব চিত্র

শান্তি, ঐক্য ও সম্প্রীতির স্লোগান তুলে এ দিন বিকেলে শিলিগুড়ির হিলকার্ট রোডে মিছিল করেছে বামেরা। বিধায়ক তথা শহরের মেয়র অশোক ভট্টাচার্য ছাড়াও জেলা ফ্রন্টের অন্য নেতারাও মিছিলে পা মেলান। সেখান থেকেই পাহাড়ের অগ্নিগর্ভ পরিস্থিতির জন্য কেন্দ্র ও রাজ্যকে দুষে গুলির চালানোর ঘটনায় বিচার বি‌ভাগীয় তদন্তের দাবি তোলা হয়। তেমনিই, অবিলম্বে আলোচনা করে পাহাড় সমস্যা মেটানোর দাবিও তোলা হয়েছে। শহরের মেয়র অশোক ভট্টাচার্য বলেন,‘‘পাহাড়ের পরিস্থিতি ধীরে ধীরে রাজ্যের হাতের বাইরে চলে গিয়েছে। কেন্দ্রও চুপচাপ বসে পরিস্থিতি আরও ঘোরালো করে তুলেছে। পাহাড় ও সমতলের মানুষের মধ্যে ঐক্য কোনওভাবেই ভাঙতে দেওয়া যাবে না।’’ মেয়র জানান, বিচারবিভাগীয় তদন্ত ছাড়াও, পাহাড়ে নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র যাতে নিয়মিত পৌঁছায় সেই দাবিও জানাচ্ছেন তাঁরা।

এ দিন বিকাল চারটা নাগাদ প্রথমে হিলকার্ট রোডের অনিল বিশ্বাস ভবনের সামনে একটি সভা করেন বাম নেতারা। জেলা সিপিএম সম্পাদক জীবেশ সরকার, আরএসপি-র তাপস গোস্বামী-সহ বাম নেতারা বক্তব্য রাখেন। এর পরে পার্টি অফিস থেকে হাসমিচক হয়ে মহানন্দ সেতু অবধি আসে মিছিলটি। পরে সেটি ঘুরে ফের পার্টি অফিসের সামনে এসে শেষ হয়।



Tags:
Protest Rally CPM BJPবিজেপিমিছিল
Something isn't right! Please refresh.

Advertisement