Advertisement
০২ মে ২০২৪
Panchayat Election

প্রিয়র জন্মদিনে শুরু পঞ্চায়েত ভোটের প্রস্তুতি

এক সময়ে প্রয়াত কংগ্রেস নেতা প্রিয়রঞ্জন দাশমুন্সীর জেলা উত্তর দিনাজপুর কংগ্রেসের গড়  ছিল। প্রিয়র পৈতৃক ভিটা কালিয়াগঞ্জও কংগ্রেসের শক্ত ঘাঁটি হিসেবে পরিচিত ছিল।

জন্মদিনে শ্রদ্ধা। নিজস্ব চিত্র

জন্মদিনে শ্রদ্ধা। নিজস্ব চিত্র

বিকাশ সাহা 
কালিয়াগঞ্জ শেষ আপডেট: ১৪ নভেম্বর ২০২২ ০৮:১০
Share: Save:

প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী প্রিয়রঞ্জন দাশমুন্সীর জন্মজয়ন্তী পালনের মাধ্যমে পঞ্চায়েত ভোটের প্রস্তুতি শুরু করল কংগ্রেস। রবিবার সকালে কালিয়াগঞ্জ পুর এলাকার শ্রীকলোনিতে দাশমুন্সী ভবনে প্রিয়রঞ্জনের ৭৮তম জন্মদিন পালন করা হয়। এর পর পাশেই ভবানী মন্দির মোড়ে প্রিয়র আবক্ষ মূর্তিতে মাল্যদান ও শ্রদ্ধা নিবেদন করেন কংগ্রেস নেতৃত্ব। এ দিন দুপুরে বরুনা পঞ্চায়েত এলাকায় রাজনৈতিক সম্মেলন করে কংগ্রেস।

বরুনা প্রাথমিক বিদ্যালয়ের মাঠে পঞ্চায়েত নির্বাচন উপলক্ষে প্রথম রাজনৈতিক সম্মেলনে উপস্থিত ছিলেন, জেলা কংগ্রেস সভাপতি মোহিত সেনগুপ্ত, কালিয়াগঞ্জ ব্লক কংগ্রেস সভাপতি সুজিত দত্ত, শহর কংগ্রেস সভাপতি তুলসী জয়সওয়াল প্রমুখ।

এক সময়ে প্রয়াত কংগ্রেস নেতা প্রিয়রঞ্জন দাশমুন্সীর জেলা উত্তর দিনাজপুর কংগ্রেসের গড় ছিল। প্রিয়র পৈতৃক ভিটা কালিয়াগঞ্জও কংগ্রেসের শক্ত ঘাঁটি হিসেবে পরিচিত ছিল। প্রিয়র মৃত্যুর পর থেকে একাধিক কংগ্রেস নেতার দলবদলের কারণে জেলার সঙ্গে কালিয়াগঞ্জেও দল আজ ক্ষয়িষ্ণু। অক্টোবর মাসে চাকুলিয়ার প্রাক্তন ফরওয়ার্ড ব্লক বিধায়ক আলি ইমরান রমজ (ভিক্টর) কংগ্রেসে যোগ দেওয়ায় পঞ্চায়েত ভোটের আগে বাড়তি অক্সিজেন পেয়েছে কংগ্রেস শিবির। ফের নতুন করে ঘুরে দাঁড়াতে পঞ্চায়েত ভোটের আগে বুথ পর্যায়ে মাটি শক্ত করতে তৎপর কংগ্রেস।

মোহিত বলেন, “গত পঞ্চায়েত ভোটের মতো মনোনয়ন জমা দিতে বাধা, ভোট লুট ও গণনায় কারচুপি করতে এলে এ বার রাজনৈতিক ভাবে প্রতিরোধ করা হবে। তাঁর দাবি, বর্তমানে জেলার বিভিন্ন রাজনৈতিক দলের নেতা কর্মীরা কংগ্রেসে যোগ দিচ্ছেন। অন্য দল থেকে এলেও স্বচ্ছ ভাবমূর্তির কর্মীকে আসন্ন পঞ্চায়েতে টিকিট দেওয়ার ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।’’ ভিক্টর কংগ্রেসে যোগ দেওয়ার পর থেকেই জেলায় কংগ্রেস আরও শক্তিশালী হচ্ছে বলে জানান তিনি।

কালিয়াগঞ্জ পুরসভার তরফে এ দিন ভবানী মন্দির মোড়ে প্রিয়রঞ্জন দাশমুন্সীর আবক্ষ মূর্তিতে মাল্যদান ও শ্রদ্ধা নিবেদন করা হয়। উপস্থিত ছিলেন পুরপ্রধান রামনিবাস সাহা, উপ পুরপ্রধান ঈশ্বর রজক প্রমুখ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Panchayat Election Congress Priya Ranjan Dasmunsi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE