Advertisement
০৫ মে ২০২৪
Cooch Behar

মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করার ১৮ দিনের মাথায় চাকরি, নিয়োগপত্র পেয়ে মমতাকে ধন্যবাদ কোচবিহারের বধূর

তুফানগঞ্জ মহকুমা হাসপাতালে নিরাপত্তারক্ষীর কাজে নিযুক্ত করা হয়েছে রুপসানা পারভিনকে। নিয়োগপত্র হাতে পেয়ে মুখ্যমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন ওই বধূ।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করার পর কাজ পেলেন রুপসানা পারভিন।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করার পর কাজ পেলেন রুপসানা পারভিন। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
তুফানগঞ্জ শেষ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০২৪ ১৮:০৮
Share: Save:

স্বামী অসুস্থ। পরিবারে রোজগার বলে কিছু নেই। এক সঙ্গে তিন সন্তানের জননী রুপসানা পারভিন পড়েন অকূলপাথারে। নিজের অসুবিধার কথা বলতে তিনি হাজির হয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে। গত ২৯ জানুয়ারি কোচবিহার সফরে এসে মুখ্যমন্ত্রী তাঁকে আশ্বস্ত করেছিলেন। আর তার ১৮ দিনের মাথায় রুপসানা পেলেন চাকরি। তুফানগঞ্জ মহকুমা হাসপাতালে নিরাপত্তারক্ষীর কাজ পেয়ে মুখ্যমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানালেন ওই বধূ।

তুফানগঞ্জ-২ ব্লকের বাঁশরাজা এলাকার বাসিন্দা রুপসানা। তিন সন্তান তাঁর। স্বামী অসুস্থ থাকায় সংসারের আয় বলতে কিছুই নেই। কোলের তিন সন্তানকে নিয়ে বাপের বাড়িতে থাকেন রুপসানা। অসুস্থ স্বামী আশ্রয় নিয়েছেন তাঁর মামার বাড়িতে। তিন সন্তানের ভবিষ্যৎ কী হবে, তা নিয়ে দুশ্চিন্তায় ছিলেন রুপসানা। তাই যখন জানতে পারলেন যে মুখ্যমন্ত্রী কোচবিহারে আসছেন, সাহস করে তাঁর সঙ্গে দেখা করার সিদ্ধান নেন তিনি। গত ২৯ জানুয়ারি রাসমেলা ময়দানে একটি সরকারি অনুষ্ঠানে অংশ নেন মুখ্যমন্ত্রী। সেখানে মমতার সঙ্গে দেখা করার বহু চেষ্টা করেন রুপসানা। কিন্তু মুখ্যমন্ত্রীর নিরাপত্তা বলায় পেরিয়ে তাঁর মঞ্চের কাছে পৌঁছতে পারেননি। অগত্যা অনুষ্ঠান মঞ্চের বাইরে ঠিক যে রাস্তা দিয়ে মুখ্যমন্ত্রীর বেরনোর কথা, সেখানে গিয়ে অপেক্ষা করতে থাকেন।

শেষ পর্যন্ত মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা হয়ে যায় রুপসানার। সংক্ষেপে নিজের এবং পরিবারের পরিস্থিতির কথা মুখ্যমন্ত্রীকে জানানোর সুযোগ পান। তার পর মমতার নির্দেশ মাফিক কোচবিহারের জেলাশাসক আরবিন্দকুমার মিনাকে রুপসানাকে ডেকে কথা বলেছিলেন। রুপসানার পারিবারিক অবস্থা এবং শিক্ষাগত যোগ্যতা সম্পর্কে খোঁজ নেন তিনি। অবশেষে রুপসানার বাড়িতে গিয়ে তাঁর হাতে কাজের নিয়োগপত্র তুলে দিলেন তুফানগঞ্জ-২ পঞ্চায়েত সমিতির সভাপতি শীতলচন্দ্র দাস। রুপসানা জানান, তাঁকে তুফানগঞ্জ মহকুমা হাসপাতালে নিরাপত্তারক্ষীর কাজে নিযুক্ত করেছেন জেলা প্রশাসন। রয়েছে। মুখ্যমন্ত্রীর নির্দেশে নতুন কাজ পেয়ে তাঁর প্রতি কৃতজ্ঞতা জানান তিনি। এই বিষয়ে তুফানগঞ্জ-২ পঞ্চায়েত সমিতির সভাপতি বলেন, ‘‘রুপসানা পারভিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে একটি কাজের জন্য আবেদন করেছিলেন। মুখ্যমন্ত্রীর নির্দেশ অনুযায়ী, আজ ওই বধূর হাতে নিয়োগপত্র তুলে দেওয়া হল। বর্তমানে তাঁকে তুফানগঞ্জ মহকুমা হাসপাতালের নিরাপত্তারক্ষী হিসাবে নিয়োগ করা হয়েছে।’’

নিয়োগপত্র হাতে পেয়ে রুপসানা বলেন, ‘‘কাজটা পেয়ে সত্যিই খুব উপকৃত হলাম। আগামিকাল (শনিবার) থেকেই কাজে যোগ দেওয়ার জন্য বলা হয়েছে। আগামিকাল থেকেই আমি কাজে যাব। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আমার জন্য যা করলেন, তার জন্য তাঁকে অনেক অনেক ধন্যবাদ।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee TMC government
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE