×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৪ মে ২০২১ ই-পেপার

শয্যা বাড়ানোর নির্দেশ

অনির্বাণ রায়
জলপাইগুড়ি ১৭ অক্টোবর ২০২০ ০৯:৪৭
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

পুজো পরে করোনা সংক্রমণ বৃদ্ধির আশঙ্কা রয়েছে। তাই পুজোর আগেই জলপাইগুড়ির কোভিড হাসপাতালের শয্যা সংখ্যা বাড়াতে চাইছে রাজ্যের স্বাস্থ্য দফতর। উত্তরবঙ্গের করোনা মোকাবিলার বিশেষ দায়িত্বপ্রাপ্ত আধিকারিক (ওএসডি) সুশান্ত রায়ের সঙ্গে স্বাস্থ্য ভবনের এ নিয়ে কথাও হয়েছে বলে সূত্রের খবর। জেলা স্বাস্থ্য দফতর থেকে জানানো হয়েছে, আরও দু’শো শয্যা জেলার কোভিড হাসপাতালে বাড়িয়ে দেওয়া সম্ভব। প্রস্তাব তৈরি হচ্ছে। শীঘ্রই কাজ শুরু হতে পারে।

সুশান্ত রায় বলেন, “স্বাস্থ্য ভবন জানতে চেয়েছিল জলপাইগুড়িতে কতগুলি শয্যা বাড়ানো সম্ভব হবে। আমরা জানিয়েছি, ২০০ শয্যা বাড়িয়ে দেওয়া যাবে, প্রস্তুতিও শুরু হয়েছে।” এ দিনও ফের সাবধান করে দিয়েছেন ওএসডি। তিনি বলেন, “আগেও বলেছি মানুষ সচেতন না হলে পুজোর সময় হু হু করে সংক্রমণ ছড়াবে। তাই পরিকাঠামো বৃদ্ধির কাজও চলছে।”

গত তিনদিনে জলপাইগুড়ি জেলায় তিনশো জন করোনা আক্রান্ত হয়েছেন। জলপাইগুড়ি শহরেও প্রতিদিন আক্রান্তের সংখ্যা বাড়ছে। জলপাইগুড়ির বিশ্ববাংলা ক্রীড়াঙ্গণের কোভিড হাসপাতালে তিনশো শয্যা রয়েছে। এ ছাড়াও জেলার সাতটি সেফহোমে চারশোরও বেশি শয্যা রয়েছে। কিন্তু যে হারে জেলায় সংক্রমণ বাড়ছে তাতে স্বাস্থ্য দফতর আশঙ্কা করছে এই শয্যাও কম পড়তে পারে। তাই জেলায় শয্যা বাড়াতে চাইছে স্বাস্থ্য দফতর।

Advertisement
Advertisement