Advertisement
২২ জুন ২০২৪
Death

করোনায় মৃত্যু প্রাক্তন শিক্ষা কর্তার

কালিয়াগঞ্জ শহরের শান্তি কলোনির বাসিন্দা দুলাল ২০০০ থেকে ২০০৯ সাল পর্যন্ত সংসদের চেয়ারম্যান ছিলেন।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
রায়গঞ্জ শেষ আপডেট: ২৪ অগস্ট ২০২০ ০৫:৪৫
Share: Save:

করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হল উত্তর দিনাজপুর জেলা প্রাথমিক বিদ্যালয় সংসদের প্রাক্তন চেয়ারম্যান দুলালচন্দ্র সরকারের। তাঁর বয়স হয়েছিল ৭৩ বছর। শনিবার রাতে রায়গঞ্জের কর্ণজোড়া কালীবাড়ি এলাকার কোভিড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়।

কালিয়াগঞ্জ শহরের শান্তি কলোনির বাসিন্দা দুলাল ২০০০ থেকে ২০০৯ সাল পর্যন্ত সংসদের চেয়ারম্যান ছিলেন। ছিলেন সিপিএমের জেলা সম্পাদকমণ্ডলীর প্রাক্তন সদস্য এবং এবিপিটিএ-র প্রাক্তন জেলা সম্পাদকও। এ দিন দুপুরে সিপিএমের জেলা সম্পাদক অপূর্ব পাল, এবিপিটিএ-র জেলা সম্পাদক কৃষ্ণেন্দু রায়চৌধুরী ও ডিওয়াইএফ-এর জেলা সম্পাদক কার্তিক দাসের নেতৃত্বে সিপিএম নেতারা হাসপাতালে গিয়ে দুলালের মরদেহে দলীয় পতাকা দিয়ে শ্রদ্ধা জানান।

জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক রবীন্দ্রনাথ প্রধান বলেন, “তিনি দীর্ঘদিন ধরে নানা রোগে ভুগছিলেন। করোনা পজ়িটিভ হওয়ার পর ফুসফুসে সমস্যা শুরু হয়। পাশাপাশি, তাঁর শরীরের বিভিন্ন অংশে সংক্রমণ ছড়িয়ে পড়ে।” জেলা স্বাস্থ্য দফতরের দাবি, সরকারি নিয়ম মেনে পুরসভা দুলালের মৃতদেহ সৎকারের ব্যবস্থা করবে।

অন্য দিকে, করোনা সংক্রমণ ছড়ানো রুখতে ৫ সেপ্টেম্বর শিক্ষক দিবসের অনুষ্ঠান কাটছাট করার সিদ্ধান্ত নিয়েছে রায়গঞ্জ পুরসভা। পুরপ্রধান সন্দীপ বিশ্বাস বলেন, “এ বছর সামাজিক দূরত্ব বজায় রেখে ও ভিড় না করে পুরসভার তরফে শিক্ষক দিবসের অনুষ্ঠান পালন করা হবে।”

৫ সেপ্টেম্বর শিক্ষক দিবসে রায়গঞ্জ বিশ্ববিদ্যালয় চত্বরে তৎকালীন রায়গঞ্জ ইউনিভার্সিটি কলেজের দ্বিতীয় অধ্যক্ষ প্রয়াত শম্ভুনাথ রায়ের মূর্তি বসাবে রায়গঞ্জ পুরসভা। তিনি প্রায় সাড়ে তিন দশক ওই কলেজের(বর্তমানে রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়) অধ্যক্ষের দায়িত্ব সামলেছেন। পুরসভার দাবি, তাঁর উদ্যোগে রায়গঞ্জে বিএড কলেজ সহ একাধিক শিক্ষা প্রতিষ্ঠান গড়ে উঠেছে। পুরপ্রধান সন্দীপ বলেন, “করোনা সংক্রমণ ছড়ানো রুখতে তাঁর মূর্তি বসানোর অনুষ্ঠানে সামাজিক দূরত্ব বজায় রাখা হবে। এ বছর শিক্ষক দিবসে পুরসভার তরফে শিক্ষকদের সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন না করে তাঁদের বাড়িতে গিয়ে সংবর্ধনা জানানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Death Coronavirus in North Bengal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE