Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Republic Day

উদ্ধার কার্বাইন, জারি তৎপরতা

নজরদারি রায়গঞ্জে। পতাকা হাতে দৌড় খুদের, বালুরঘাটে।

নজরদারি রায়গঞ্জে। পতাকা হাতে দৌড় খুদের, বালুরঘাটে। নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৬ জানুয়ারি ২০২১ ০৫:৪৩
Share: Save:

গৌড়বঙ্গের মালদহ ও দুই দিনাজপুর জেলা ঘিরে রয়েছে বাংলাদেশ এবং ঝাড়খন্ড, বিহার সীমান্ত। আজ, মঙ্গলবার সাধারণতন্ত্র দিবসে নাশকতা রুখতে তিন জেলায় সতর্কতামূলক ব্যবস্থা নিয়েছে বিএসএফ ও তিন জেলার পুলিশ। রেল স্টেশনগুলিতেও পুলিশ কুকুর দিয়েও তল্লাশি চালায় রেল পুলিশ।

মালদহ

মালদহ জেলায় ১৭০ কিলোমিটার এলাকা জুড়ে রয়েছে বাংলাদেশের সীমান্ত। এর মধ্যে ৪০ কিলোমিটার সীমান্ত অরক্ষিত। সেখান দিয়ে যাতে সাধারণতন্ত্র দিবসে কেউ নাশকতা না চালাতে পারে সে জন্য জেলার নজরদারি বাড়িয়েছে বিএসএফ। বিএসএফ সূত্রে খবর, হেঁটে ও সাইকেলে টহলদারির পাশাপাশি গাড়ি করে পেট্রোলিং করে বিএসএফ জওয়ানরা। অচেনা লোককে জিজ্ঞাসাবাদ করা হয়। এদিকে, ঝাড়খন্ড ও বিহার সীমান্ত পথে নাকা চেকিং করে পুলিশ। ঝাড়খন্ড সীমান্ত সংলগ্ন গঙ্গা নদীতেও লঞ্চে করে টহলদারি চালায় পুলিশ। সাউথ বেঙ্গল ফ্রন্টিয়ারের এক বিএসএফ কর্তা বলেন, ‘‘সাধারণতন্ত্র দিবসকে ঘিরে সীমান্তে নজরদারি বাড়ানো হয়েছে।’’ মালদহের পুলিশ সুপার অলোক রাজোরিয়া বলেন, ‘‘জেলা-জুড়ে পুলিশি নজরদারি
বাড়ানো হয়েছে।’’

উত্তর দিনাজপুর

উত্তর দিনাজপুর জেলায় ২২৭ কিলোমিটার বাংলাদেশ সীমান্ত। প্রজাতন্ত্র দিবসে জেলায় নাশকতা ও অনুপ্রবেশ রুখতে সীমান্ত এলাকায় নজরদারি বাড়িয়েছে বিএসএফ। পুলিশ সূত্রে খবর, জেলার সীমান্ত এলাকায় নিরাপত্তা বাড়াতে কিছুদিন আগে রায়গঞ্জ ও ইসলামপুর পুলিশ জেলার কর্তারা জেলার সীমান্তে বিএসএফের সঙ্গে বৈঠক করেন। সোমবার রায়গঞ্জ-সহ জেলার দশটি থানার বিভিন্ন এলাকার জাতীয় ও রাজ্য সড়কে গাড়িতে তল্লাশি চালান পুলিশকর্মীরা।

দক্ষিণ দিনাজপুর

সাধারণতন্ত্র দিবসের প্রাক্কালে তল্লাশি চালিয়ে কার্বাইন উদ্ধার করল দক্ষিণ দিনাজপুর জেলা পুলিশ। জেলা পুলিশ সুপার দেবর্ষি দত্ত বলেন, ‘‘রবিবার রাতে গঙ্গারামপুর থানার শুকদেবপুর এলাকা থেকে ওই আগ্নেয়াস্ত্র উদ্ধার হয়।’’ পাশাপাশি আইনশৃঙ্খলা রক্ষা ও নাশকতা ঠেকাতে সীমান্ত এলাকায় কড়া নজরদারি ও সতর্কতা জারি করেছে প্রশাসন। এদিন বিভিন্ন জায়গায় নাকা চেকিং করে গাড়ি পরীক্ষা করে পুলিশ। হিলি সীমান্তে যাতায়াতের পথে ৫১২ নম্বর জাতীয় সড়কে নাকা চেকিং করে তল্লাশি চালায় বিএসএফ। সীমান্তের কাঁটাতারবিহীন এলাকাগুলিতেও বিশেষ নজরদারি চলে।

তথ্য সহায়তা: জয়ন্ত সেন, গৌর আচার্য ও অনুপরতন মোহান্ত

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

North Bengal Republic Day
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE