Advertisement
১১ মে ২০২৪
Mid Day Meal

শিশুদের মিড ডে মিলে পচা ডিম! অঙ্গনওয়াড়ি কর্মীদের ঘেরাও করে ডিম ফেলে মালদহে বিক্ষোভ

ওই অঙ্গনওয়াড়ি কেন্দ্র থেকে প্রায় সব সময় শিশুদের নিম্নমানের খাবার দেওয়া হয় বলে অভিযোগ এলাকাবাসীর।

ডিম নিয়ে হুলস্থুল!

ডিম নিয়ে হুলস্থুল! —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
মালদহ শেষ আপডেট: ২৮ অক্টোবর ২০২২ ১৭:২৮
Share: Save:

অঙ্গনওয়াড়ি কেন্দ্রে পচা এবং ছোট ডিম দেওয়ার অভিযোগ তুলে কর্মীদের ঘেরাও করে বিক্ষোভ দেখালেন গ্রামবাসীরা। তাঁদের সামনে ছোড়া হল ডিম। শুক্রবার ঘটনাটি ঘটেছে মালদহের হরিশ্চন্দ্রপুর-১ ব্লকের তুলসীহাটা গ্রাম পঞ্চায়েতের পশ্চিম-পূর্ব রাড়িয়াল বুথে।

গ্রামবাসীদের অভিযোগ, অঙ্গনওয়াড়ি কর্মী লীলা দাস শিশুদের পাতে পচা ডিম দিয়েছেন। যদিও লীলা এর দায় চাপিয়েছেন অঙ্গনওয়াড়ি কেন্দ্রের রাঁধুনির উপর।

স্থানীয়রা জানাচ্ছেন, ওই অঙ্গনওয়াড়ি কেন্দ্র থেকে সব সময় শিশুদের নিম্নমানের খাবার দেওয়া হয়। মাস দুয়েক আগেও এক বার সেখানে খারাপ খাবার এবং কাঁচা ডিম দেওয়ার অভিযোগ উঠেছিল। এ বার পচা ডিম দিয়ে খাবার পরিবেশন হয়েছে বলে অভিযোগ। অভিভাবকদের দাবি, বার বার অভিযোগ জানিয়েও কোনও কাজ হয়নি। এখন পচা এবং নিম্নমানের খাবার খেয়ে বাচ্চারা অসুস্থ হয়ে পড়েছে।

অন্য দিকে, অভিভাবকেরা অভিযোগ জানাতে গেলে ওই অঙ্গনওয়াড়ি কর্মী ও তাঁর ছেলে তর্কে জড়িয়ে পড়েন।

অঙ্গনওয়াড়ি কর্মী লীলা দাস জানান, তাঁকে সালালপুর ও রাড়িয়াল দুই গ্রামে এক সঙ্গে দু’টি কেন্দ্রের দায়িত্ব সামলাতে হয়।বৃহস্পতিবার তিনি রাড়িয়াল সেন্টারের দায়িত্বে ছিলেন। শুক্রবার সালালপুরের কেন্দ্রে যান। একটি দোকান থেকে রাতে ডিম কিনে নিয়ে আসার সময় বুঝতে পারেননি ডিমগুলো পচা। সকালে ডিম সেদ্ধ করার সময় কয়েকটি ডিম ভেসে ওঠে বলে জানান রাঁধুনি। তবে পচা ডিম কোনও বাচ্চাকে দেওয়া হয়নি বলে দাবি করেছেন তিনি। যদিও অভিভাবকরা তা মানতে নারাজ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mid Day Meal Egg Maldah
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE