Advertisement
২৭ এপ্রিল ২০২৪
jalpaiguri

বর্ষায় পাড় ভাঙছে চেল, ওদলাবাড়িতে যুদ্ধকালীন তৎপরতা শুরু বাঁধ সংস্কার

রবিবার থেকে এলাকায় বৃষ্টির পরিমাণ কিছুটা কমেছে। যার ফলে নদীর জলও অনেকটাই কমেছে। আর এতেই মূল বাঁধটির মাটি ধসে নদীতে পড়া শুরু হয়েছে।

ওদলাবাড়িতে পাড় ভাঙছে চেল নদীর।

ওদলাবাড়িতে পাড় ভাঙছে চেল নদীর। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
ওদলাবাড়ি শেষ আপডেট: ০৫ জুলাই ২০২১ ২৩:১২
Share: Save:

ডুয়ার্স লাগোয়া পাহাড়ি এলাকায় অতিমাত্রায় বৃষ্টি হওয়ায় কিছুদিন আগেই মাল ব্লকের ওদলাবাড়ি এলাকার চেল নদীতে বেশ কয়েকটি গাইড বাঁধ ভেঙ্গে গিয়েছিল। যার ফলে ক্ষতি হচ্ছিল মূল বাঁধটির। মূল বাঁধের পাশ্ববর্তী ক্ষুদিরাম পল্লির স্থানীয় বাসিন্দাদের দাবি মেনে এ বার সেখানে বাঁধ সংস্কারের কাজ শুরু হয়েছে।

রবিবার থেকে এলাকায় বৃষ্টির পরিমাণ কিছুটা কমেছে। যার ফলে নদীর জলও অনেকটাই কমেছে। আর এতেই মূল বাঁধটির মাটি ধসে নদীতে পড়া শুরু হয়েছে। বর্তমানে প্রায় ৫০ মিটার মূল বাঁধটির অংশ ক্ষতিগ্রস্ত হয়েছে। বৃষ্টি কম থাকায় যুদ্ধকালীন তৎপরতায় শুরু হয়েছে মূল বাধ সংস্কারের কাজ। লোহার জাল এবং বড় পাথর দিয়ে গাইড বাঁধ তৈরি করা হচ্ছে। যাতে জলের স্রোতে ধাক্কায় মূল বাঁধের ক্ষতি না হয়।

বাঁধ সংস্কার প্রসঙ্গে ঠিকাদার সংস্থার কর্মী পুর্ণেন্দু ঘোষ বলেন, ‘‘বৃষ্টি কম থাকায় জোর কদমে বাঁধ সংস্কারের কাজ চলছে। বর্তমানে প্রায় বাঁধের ৫০ মিটার ক্ষতিগ্রস্ত অংশের সংস্কার চলছে। লোহার জাল এবং পাথর দিয়ে মুল বাঁধটিকে নিরাপত্তা দেওয়া হচ্ছে। এ রকম আবহাওয়া থাকলে আগামী এক সপ্তাহের মধ্যেই বাঁধ সংস্কারের কাজের অনেকটাই অগ্রগতি হবে।’’

ওদলাবাড়ির ক্ষুদিরাম পল্লির এক বাসিন্দা বলেন, ‘‘সঠিক সময়েই বাঁধ সংস্কারের কাজ হচ্ছে। অন্যথায় এই বাঁধ ভেঙ্গে ক্ষুদিরাম পল্লি, খাগড়া বস্তি চেল নদীর জলে ভেসে যেত। আমরা চাই দ্রুততার বাঁধ সংস্কারের কাজটি শেষ হোক।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE