Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৯ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

মালদহে কাঁটাতারের ওপার থেকে ছুড়ে ফেলা ব্যাগে মিলল ১০ লক্ষ টাকার জাল নোট

নিজস্ব সংবাদদাতা
মালদহ ১১ জুন ২০২১ ১৯:১৪


নিজস্ব চিত্র

ভারত বাংলাদেশ সীমান্তবর্তী এলাকা থেকে ১০ লক্ষ টাকার ভারতীয় জাল নোট উদ্ধার করল সীমান্তরক্ষী বাহিনী। ঘটনাটি ঘটেছে মালদহের বৈষ্ণবনগর থানার শোভাপুরে। এই বিপুল পরিমাণ জাল নোট উদ্ধার করেছেন ৭৮ ব্যাটালিয়ানের জওয়ানেরা। যদিও এই ঘটনায় এখনও কাউকে ধরা যায়নি।

বৃহস্পতিবার রাতে আন্তর্জাতিক সীমান্তে অন্ধকারের সুযোগ নিয়ে কাঁটাতারের উপর দিয়ে এই বিপুল পরিমাণ জালনোট ফেলে দেওয়ার চেষ্টা করেছিল অজ্ঞাতপরিচয় পাচারকারীরা। সেই সময় সীমান্তে প্রহরারত জওয়ানরা ঘটনা দেখতে পেয়ে ধাওয়া করেন। অন্ধকারে চোরাকারবারিরা পালিয়ে যায়। তারপরে ঘটনাস্থল থেকে একটি ব্যাগ উদ্ধার করা হয়। যার মধ্যে থেকে ২০০০ ও ৫০০-এর নোটের ৫টি বান্ডিল পাওয়া যায়। জাল নোটের মোট পরিমাণ ১০ লক্ষ টাকা। উদ্ধার হওয়া জাল নোট ইতিমধ্যে বৈষ্ণবনগর থানার হাতে তুলে দিয়েছে সীমান্তরক্ষী বাহিনী।

সীমান্তরক্ষী বাহিনীর তরফ থেকে বলা হয়েছে, প্রায়শই মালদহ সীমান্তে এ ভাবে রাতের অন্ধকারে জালনোট পাচারের চেষ্টায় থাকে পাচারকারীরা। কড়া নজর থাকায় বৃহস্পতিবার রাতে এই ঘটনা ধরা পড়েছে। এই ঘটনার সঙ্গে দেশের কোনও বড় জালনোট চক্রের যোগ রয়েছে কি না, তা খতিয়ে দেখছে পুলিশ।

Advertisement

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement