Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Tea Garden

Lightning: ডুয়ার্সে চা বাগানে বজ্রপাত, কর্মরত অবস্থায় আহত ৫ মহিলা শ্রমিক

আহতদের চা বাগান থেকে মঙ্গলবাড়ি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চার জনের অবস্থা গুরুতর থাকায় তাঁদের মাল সুপার স্পেশ্যালিটি হাসপাতালে পাঠানো হয়।

প্রতীকী চিত্র

নিজস্ব সংবাদদাতা
মালবাজার শেষ আপডেট: ২১ জুলাই ২০২১ ২১:২৬
Share: Save:

চা বাগানে পাতা তোলার সময় হঠাৎ বাজ পড়ে আহত হলেন পাঁচ মহিলা শ্রমিক। বুধবার দুপুরে ঘটনাটি ঘটেছে ডুয়ার্সের মেটেলি ব্লকের ইংগু চা বাগানে। তাঁদের মধ্যে চার জন এখনও হাসপাতালে ভর্তি।

বুধবার সকাল থেকে আকাশ পরিষ্কার ছিল। কিন্তু দুপুর থেকে আকাশে মেঘ জমতে শুরু করে। দুপুর ২টো নাগাদ চা বাগানে পাতা তোলার কাজ করছিলেন মহিলা শ্রমিকরা। হঠাৎ প্রচন্ড শব্দে বাজ পড়ে। বজ্রপাতে কল্পনা লেপচা (৪৫), সঙ্গীতা ছেত্রী (৩৫), সন্তু লেপচা (৩০), কবিতা রাউতিয়া (৩৪) ও লীলাবতী ওরাও (৩৮) নামের পাঁচ মহিলা শ্রমিক আহত হন। দ্রুত তাঁদের চা বাগান থেকে মঙ্গলবাড়ি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে প্রাথমিক চিকিৎসার পর লীলাবতীকে ছেড়ে দেওয়া হয়। বাকি চার জনের অবস্থা গুরুতর থাকায় তাঁদের মাল সুপার স্পেশ্যালিটি হাসপাতালে স্থানান্তরিত করা হয়। বর্তমানে সেখানেই চিকিৎসা চলছে তাঁদের।

এই প্রসঙ্গে চা বাগানের শ্রমিক নেতা সুরেশ কান্ডুলনা বলেন, ‘‘চা পাতা তুলে ওজন করার জন্য জড়ো হয়েছিলেন সবাই। তখনই এই মারাত্মক ঘটনা ঘটে। লীলাবতীর বাড়ি চা বাগানের মন্দির লাইন শ্রমিক মহল্লায়। বাকি চার জনের বাড়ি পাহাড় লাইন শ্রমিক মহল্লায়।’’ এই ঘটনায় চা বাগানে চাঞ্চল্য ছড়ায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tea Garden Lightning
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE