Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Maldah Firecrackers Blast

মালদহে বাজির গুদামে আগুনের ঘটনায় গ্রেফতার এক, ঘটনাস্থল থেকে নমুনা সংগ্রহ ফরেন্সিক দলের

বুধবার বিস্ফোরণ এবং অগ্নিকাণ্ডের জায়গায় পৌঁছে নমুনা সংগ্রহ করেন ফরেন্সিক বিশেষজ্ঞরা। বিস্ফোরণের ঘটনায় ইংরেজবাজার থানার পুলিশ একজনকে গ্রেফতার করেছে। ধৃতের নাম অমরনাথ সাহা।

Image of Malda Netaji Market

মালদহের পুরবাজারে বিস্ফোরণ এবং অগ্নিকাণ্ডের ঘটনায় ধৃত এক। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
মালদহ শেষ আপডেট: ২৪ মে ২০২৩ ১৫:৩০
Share: Save:

মালদহের নেতাজি পুরবাজারে বিস্ফোরণ এবং অগ্নিকাণ্ডের ঘটনায় অকুস্থলে পৌঁছে নমুনা সংগ্রহ করল ফরেন্সিক দল। ঘটনায় এক বাজি ব্যবসায়ীকে গ্রেফতার করেছে পুলিশ। অগ্নিকাণ্ডের ঘটনায় দু’জনের মৃত্যু হয়েছে।

মঙ্গলবার সকাল ৬.৪৫ মিনিট নাগাদ মালদহের ইংরেজবাজার পুরসভার নেতাজি পুরবাজার এলাকায় বাজির গুদামের সামনে হঠাৎ বিস্ফোরণ হয়। সেখান থেকে আগুন ছড়িয়ে পড়ে গুদামে। অগ্নিদগ্ধ হয়ে ৪৫ বছরের মঙ্গল ঋষি এবং বছর ৪০-এর গণেশ কর্মকারের মৃত্যু হয়। আহত হন আরও তিন জন। তাঁদের সকলকেই আশঙ্কাজনক অবস্থায় মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বুধবার বিস্ফোরণ এবং অগ্নিকাণ্ডের জায়গায় পৌঁছে নমুনা সংগ্রহ করেন ফরেন্সিক বিশেষজ্ঞরা। জানা গিয়েছে, দুপুর সওয়া দু’টো নাগাদ ফরেন্সিক বিভাগের ডিরেক্টর এ ঘটকের নেতৃত্বে চার জনের বিশেষজ্ঞদল অকুস্থল পরিদর্শন করেন। সংগ্রহ করেন নমুনা। তবে সাংবাদিকদের কোনও প্রশ্নের জবাব তাঁরা দেননি। বিস্ফোরণের ঘটনায় ইংরেজবাজার থানার পুলিশ একজনকে গ্রেফতার করেছে। ধৃতের নাম অমরনাথ সাহা। ওই বাজারে তাঁর বাজির গুদাম রয়েছে। এ ছাড়া কার্বাইডেরও কারবারে যুক্ত তিনি।

নেতাজি পুরবাজার মালদহ শহর এলাকার একমাত্র পাইকারি বাজার। গনি খান চৌধুরীর আমলে এই বাজার তৈরি হয়েছিল। ছোট-বড় নানা দোকান এই বাজারে রয়েছে।

গত ১৬ মে পূর্ব মেদিনীপুরের এগরার খাদিকুল গ্রামের বাজি কারখানায় বিস্ফোরণ ঘটেছিল। মৃত্যু হয়েছিল অন্তত ৯ জনের। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই পাঁচ দিনের মাথায়, ২১ মে কলকাতার অদূরে বজবজের একটি বাড়িতে মজুত বাজিতে বিস্ফোরণ হয়। সোমবার বীরভূমের দুবরাজপুরেও একই ঘটনার পুনরাবৃত্তি হয়। বাড়িতে মজুত রাখা বোমা থেকে বিস্ফোরণ হয়। সেই আবহে মালদহের ঘটনা আলাদা মাত্রা জুড়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Maldah Blast Firecrackers
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE