Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৬ অক্টোবর ২০২১ ই-পেপার

কালিয়াগঞ্জে দু’মাস রেশন না পেয়ে দোকানের সামনে অবস্থান বিক্ষোভে গ্রাহকেরা

নিজস্ব সংবাদাতা
কালিয়াগঞ্জ ১৪ ফেব্রুয়ারি ২০২১ ১৬:৩৫


নিজস্ব চিত্র

প্রায় দু’মাস ধরে বন্ধ রয়েছে রেশন দোকান। একাধিকবার খোলার দাবি জানিয়েও কোনও সুরাহা না হওয়ায় রেশন দোকানের সামনেই অবস্থান বিক্ষোভে বসলেন শতাধিক গ্রামবাসী। রবিবার সকাল থেকে এই ঘটনার জেরে উত্তেজনা ছড়িয়েছে উত্তর দিনাজপুরের কালিয়াগঞ্জে।

অভিযোগ, কালিয়াগঞ্জের মালগাঁও গ্রাম পঞ্চায়েতের পাহাড়গাঁও গ্রামের একটিমাত্র রেশন দোকানপ্রায় দু’মাস ধরে পুরোপুরি বন্ধ রয়েছে। যে কারণে গ্রাহকেরা এসেও চাল, গম ও অন্য সামগ্রী নিতে না পেরে খালি হাতেই ফিরে যাচ্ছেন। এদিকে ওই গ্রামে বেশিরভাগ মানুষই দিনমজুর।যাঁদের এই রেশনের খাদ্য সামগ্রীর উপরেই ভরসা করতে হয়।

স্থানীয় পঞ্চায়েত সদস্যদের বারবার জানিয়েও কোনও সুরাহা না হওয়ায় তাঁরা বিক্ষোভে সামিল হয়েছেন বলে জানিয়েছেন প্রতিবাদীরা। রবিবার বিক্ষোভের অংশ হিসাবে রায়গঞ্জ-কালিয়াগঞ্জ রাজ্য সড়ক অবরোধও করেন তাঁরা। খবর পেয়ে কালিয়াগঞ্জ থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে পথ অবরোধ তুলে দেয়। তবে রেশন দোকানের সামনে চলে বিক্ষোভ।

Advertisement

এই ঘটনায় তৃণমূল কংগ্রেসকে দায়ী করে বিজেপি নেতৃত্বের দাবি, মুখ্যমন্ত্রী ভোটের আগে যখন আগামী আরও কয়েকমাস বিনামূল্যে রেশন দেওয়ার কথা বলছেন।কিন্তু তাঁর দলের নেতা-কর্মীরাই ডিলারদের ভয় দেখিয়ে চাল সরিয়ে নিচ্ছেন। যার ফল ভোগ করতে হচ্ছে সাধারণ মানুষকে। আগামী দিনে মানুষ এর যোগ্য জবাব দেবে। বিষয়টি খতিয়ে দেখে দ্রুত ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন কালিয়াগঞ্জ পঞ্চায়েত সমিতির সভাপতি তৃণমূলের দীপা সরকার।

আরও পড়ুন

Advertisement