Advertisement
০২ মে ২০২৪
Primary teachers

Hiten Barman: নিয়োগ বিতর্কের মধ্যে জেলা প্রাথমিক বিদ্যালয় সংসদের চেয়ারম্যান পদ থেকে অপসারিত হিতেন

রবিবার হিতেনকে সরানোর ওই নির্দেশ পাঠানো হয় জেলা প্রশাসনের কাছে। তাঁর দায়িত্বে এলেন জেলার বিদ্যালয় পরিদর্শক (প্রাথমিক)।

হিতেন বর্মণ।

হিতেন বর্মণ। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কোচবিহার শেষ আপডেট: ২৭ জুন ২০২২ ১২:৪২
Share: Save:

প্রাথমিক শিক্ষক নিয়োগ নিয়ে দুর্নীতি মামলা বিচারাধীন হাই কোর্টে। এর মধ্যেই বিচারপতির নির্দেশে চাকরি গিয়েছে রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর কন্যা অঙ্কিতা অধিকারীর। তাঁকে ফেরত দিতে হচ্ছে এত দিন ধরে নেওয়া বেতনও। এই আবহে কোচবিহার জেলার প্রাথমিক বিদ্যালয় সংসদের চেয়ারম্যান পদ থেকে সরানো হল হিতেন বর্মণকে।

রবিবার হিতেনকে সরানোর নির্দেশ পাঠানো হয়েছে জেলা প্রশাসনের কাছে। তাঁর জায়গায় আপাতত দায়িত্ব দেওয়া হয়েছে জেলা বিদ্যালয় পরিদর্শক (প্রাথমিক) কানাইলাল দে-কে। হিতেনকে কেন সরানো হল, তা নিয়ে চলছে জল্পনা। এ নিয়ে হিতেন বলছেন, ‘‘আমার কাছে এখনও অবধি কোনও নির্দেশ এসে পৌঁছায়নি। তাই আমি এ ব্যাপারে কিছু বলতে পারব না।’’

অবশ্য কানাইলাল বলছেন, ‘‘আমার কাছে নির্দেশিকা এসেছে। তাতে সংসদের চেয়ারম্যানের পদ থেকে হিতেন বর্মণকে সরিয়ে আমাকে দায়িত্ব নিতে বলা হয়েছে। আমি শীঘ্রই সেই দায়িত্ব নেব।’’ সম্প্রতি হাইকোর্টের নির্দেশে চাকরি গিয়েছে ২৬৯ জন স্কুল শিক্ষকের। এর মধ্যে ৩২ জন কোচবিহারের। সেই তালিকায় রয়েছেন মন্ত্রী কন্যা অঙ্কিতাও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Primary teachers Cooch Behar High Court
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE