×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২১ এপ্রিল ২০২১ ই-পেপার

মদের টাকা না পেয়ে খুন স্ত্রীকে

নিজস্ব সংবাদদাতা
মালদহ ০৫ এপ্রিল ২০১৮ ০২:৫৯
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

মদ ও জুয়ার টাকা না পেয়ে এক মহিলাকে পুড়িয়ে মারার অভিযোগ উঠল স্বামীর বিরুদ্ধে। মঙ্গলবার রাতে ঘটনাটি ঘটেছে মালদহের মোথাবাড়ি গঙ্গাপ্রসাদ কলোনি গ্রামে। পুলিশ জানিয়েছে, মৃতার নাম সাকিলা বিবি (৩৫)। অভিযুক্ত স্বামী দুলাল শেখ পেশায় শ্রমিক। এ রাতেই তাঁর বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দায়ের করেন মৃতার পরিবারের লোকেরা। তবে এখনও পর্যন্ত অভিযুক্ত দুলালকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।

মোথাবাড়ি থানার গঙ্গাপ্রসাদ গ্রাম পঞ্চায়েতের চাঁপাপাতা গ্রামের মহিলা সাকিলা বিবির সঙ্গে ১৫ বছর আগে বিয়ে হয় দুলালের। তাঁদের তিন ছেলে-মেয়ে রয়েছে। দুলাল ভিন রাজ্যে শ্রমিকের কাজ করতেন। তবে বছর খানেক ধরে নিয়মিত কাজে যান না তিনি। অভিযোগ, বাড়ির আসবাব বিক্রি করে তিনি নিয়মিত মদ ও জুয়া খেলতেন। অনেক সময়েই সাকিলাকে তিনি বাপের বাড়ি থেকে টাকা নিয়ে আসার জন্য চাপ দিতেন বলে অভিযোগ। একাধিক বার সাকিলা টাকা চেয়ে এনে দিয়েছিল। তার পরেও টাকার জন্য অত্যাচার কমেনি বলে অভিযোগ।

অভিযোগ, এ রাতে দুলাল কেরোসিন তেল ঢেলে সাকিলার গায়ে আগুন লাগিয়ে দেয়। ঘটনায় চিৎকার শুনে ছুটে যান স্থানীয় বাসিন্দারা। তার পরেই ঘটনাস্থল থেকে পালিয়ে যান অভিযুক্ত দুলাল। স্থানীয় বাসিন্দারা ওই মহিলাকে উদ্ধার করে ভর্তি করেন মালদহ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে। সেখানে এ দিন গভীর রাতে মৃত্যু হয় ওই মহিলার।

Advertisement

মৃতার বাবা আহেদ শেখ বলেন, “মদ ও জুয়া খেলার টাকার জন্য মেয়েকে জামাই প্রায় মারধর করত। আমরা বেশ কয়েক বার হাজার পাঁচেক করে টাকাও দিয়েছি। তবে আমরাও দিন মজুরি করে সংসার চালাই। তাই আর ওর চাহিদা মতো টাকা জুগিয়ে উঠতে পারিনি। তার জন্যই মেয়েকে পুড়িয়ে খুন করেছে দুলাল।” পুলিশ জানিয়েছে, অভিযোগের ভিত্তিতে নির্দিষ্ট ধারায় মামলা রুজু করা হয়েছে। অভিযুক্তের খোঁজে তল্লাশি চালানো হচ্ছে।

Advertisement