Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Tea Garden

বিজেপি সাংসদের বাড়ির কাছে অবস্থানে তৃণমূল, চা-শ্রমিকদের দাবিতে কর্মসূচি ঋতব্রতদের

শনিবার রাজুর মাটিগাড়ার বাড়ির কাছে অবস্থান বিক্ষোভ দেখায় তৃণমূলের চা-শ্রমিক সংগঠন। তরাই-ডুয়ার্সের বিভিন্ন চা-বাগানের শ্রমিকেরা অংশগ্রহণ করেন সেই কর্মসূচিতে।

INTTUC starts agitation near BJP MP Raju Bista\\\'s house

চা শ্রমিকদের অবস্থান বিক্ষোভ কর্মসূচিতে ঋতব্রত বন্দ্যোপাধ্যায়। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
শিলিগুড়ি শেষ আপডেট: ০৪ ফেব্রুয়ারি ২০২৩ ১৭:৫৩
Share: Save:

চলতি আর্থিক বছরের কেন্দ্রীয় বাজেটে চা-বাগানের জন্য বরাদ্দ টাকার পাশাপাশি, চা-শ্রমিকদের পিএফের টাকা আদায়-সহ নানা দাবিতে উত্তরবঙ্গের একাধিক বিজেপি নেতার বাড়ির কাছে অবস্থান বিক্ষোভ দেখানোর কর্মসূচি নিয়েছে তৃণমূলের শ্রমিক সংগঠন আইএনটিটিইউসি। শনিবার দার্জিলিঙের বিজেপি সাংসদ রাজু বিস্তার বাড়ির কাছেই বিক্ষোভ দেখিয়েছে তারা। যদিও এই আন্দোলন নিয়ে তৃণমূলকে পাল্টা বিঁধেছে বিজেপি।

শনিবার রাজুর মাটিগাড়ার বাড়ির কাছে অবস্থান বিক্ষোভ দেখায় তৃণমূলের চা-শ্রমিক সংগঠন। তরাই-ডুয়ার্সের বিভিন্ন চা-বাগানের শ্রমিকেরা অংশগ্রহণ করেন সেই কর্মসূচিতে। ছিলেন আইএনটিটিইউসির সভাপতি ঋতব্রত বন্দ্যোপাধ্যায়ও। পরে ঋতব্রত জানিয়েছেন, শুধু রাজু নন কেন্দ্রীয় মন্ত্রী জন বার্লা, বিজেপি বিধায়ক মনোজ টিগ্গা-সহ উত্তরবঙ্গের একাধিক বিজেপি নেতার বাড়ির কাছাকাছি এই কর্মসূচি চালাবেন তাঁরা। তিনি বলেন, ‘‘চা-বাগানের শ্রমিকদের দাবি নিয়ে আমরা অবস্থান বিক্ষোভ করছি। জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ার থেকে আমাদের এই আন্দোলন শুরু হয়েছে।’’ ঋতব্রতের অভিযোগ, ‘‘এ বারের কেন্দ্রীয় বাজেটে চা-বাগান শব্দটাই নেই। হাজার কোটি টাকা চা-বাগানের জন্য বরাদ্দের কথা ঘোষণা করা হয়েছিল গত বারের বাজেটে। তার এক টাকাও আসেনি। গোটাটাই মিথ্যাচার। এর জবাব রাজু বিস্তা বা জন বার্লাদেরই দিতে হবে।’’

ঋতব্রতদের আন্দোলন নিয়ে কটাক্ষ করেছে বিজেপি। মাটিগাড়া-নকশালবাড়ির বিধায়ক তথা বিজেপির শিলিগুড়ি সাংগঠনিক জেলার সভাপতি আনন্দময় বর্মণ বলেন, ‘‘চা-বাগানে আজ বিলাসবহুল হোটেল হচ্ছে। বড় বড় আবাসন হচ্ছে। এর সঙ্গে জড়িত তৃণমূল। চা-শ্রমিকদের স্বার্থ কোনও ভাবেই রক্ষা হচ্ছে না। ওদের মুখে এ ধরনের কথা মানায় না।’’ তাঁর অভিযোগ, ‘‘বাগানমালিকেরা পিএফের টাকা বকেয়া রেখেছেন।’’ এই আনন্দময়ের বাড়ির কাছেও বিক্ষোভ অবস্থান কর্মসূচি হবে বলে জানিয়েছেন ঋতব্রত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tea Garden inttuc Ritabrata Banerjee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE